স্পোর্টস ডেস্ক

২৪ জুন, ২০১৯ ২৩:০৭

সাকিবের ৫ উইকেট

প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ৫ উইকেট নিলেন সাকিব আল হাসান। একই আসরে সেঞ্চুরি ও ৫ উইকেট নেওয়া এলিট ক্লাবে যোগ দিলেন তিনি, যেখানে আছেন যুবরাজ সিং ও কপিল দেবের মতো খেলোয়াড়রা।

ইনিংসের একাদশ ওভারে বোলিংয়ে এসেই রহমত শাহকে ফিরিয়ে আফগানদের শুরুর জুটি ভেঙেছেন  সাকিব আল হাসান। স্কিড করা লেংথ বল পুল করতে চেয়েছিলেন রহমত। টাইমিং করতে পারেননি, মিড অনে ধরা পড়েন তামিম ইকবালের হাতে। ৩৫ বলে তিন চারে ২৪ রান করেন রহমত।

পরে গুলবাদিন নাইবকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট পেলেন দারুণ বোলিং করে যাওয়া সাকিব আল হাসান। অফ স্টাম্পের বাইরের বল কাভার ড্রাইভ মাটিতে রাখতে পারেননি আফগান অধিনায়ক। এই ধরনের শটের জন্যই শর্ট কাভারে দাঁড় করানো হয়েছিল লিটন দাসকে। চমৎকার এক ক্যাচ নেন তিনি। ৭৫ বলে তিন চারে ৪৭ রান করে ফিরেন নাইব।

গুলবাদিন নাইবকে ফেরানোর পর একই ওভারে মোহাম্মদ নবিকে বোল্ড করে বিদায় করলেন সাকিব আল হাসান। আগের ম্যাচে ভারতের বিপক্ষে দারুণ খেলা নবি এবার রানের খাতা খুলতে পারেননি। অফ স্টাম্পের একটু বাইরে পড়ে স্কিড করে ভেতরে ঢোকা বল পা বাড়িয়ে ব্যাটে খেলতে পারেননি এই অলরাউন্ডার। ব্যাটের ভেতরের কানায় লেগে বল আঘাত হানে স্টাম্পে।

আসগর আফগানকে ফিরিয়ে সাকিব আল হাসান নিলেন নিজের চতুর্থ উইকেট। বাঁহাতি স্পিনারের ফুল লেংথ বল স্লগ সুইপ করে ওড়াতে চেয়েছিলেন আসগর। টাইমিং করতে পারেননি, সীমানায় সহজ ক্যাচ মুঠোয় নেন বদলি ফিল্ডার সাব্বির রহমান। বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো চার উইকেট পেলেন সাকিব। ইংল্যান্ডের মাটিতে বাংলাদেশের কোনো বোলার পেলেন প্রথমবার। ৩৮ বলে একটি চারে ২০ রান করেন আসগর।

নাজিবউল্লাহ জাদরানকে ফিরিয়ে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙলেন সাকিব আল হাসান। বিশ্বকাপে ও ইংল্যান্ডের মাটিতে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে নিলেন পাঁচ উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত