স্পোর্টস ডেস্ক

২৫ জুন, ২০১৯ ১২:৪১

মাঠে বসেই ছেলের কৃতিত্ব দেখেছেন সাকিবের বাবা-মা

মাঠে বসেই ছেলের কৃতিত্ব দেখেছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের বাবা মা। বিশ্বসেরা অলরাউন্ডার খেলা দেখতে মাঠে বসে তো দূরে থাক, টিভির সামনে বসেও খেলা দেখেন না সাকিবের বাবা মসরুর রেজা ও মা শিরিন আক্তার। কারণ স্নায়ুর উত্তেজনায় চাপ নিতে পারেন না তারা। অথচ গতকাল সাউদাম্পটনের রোজ বোলে বসে ছেলের খেলা দেখেছেন তারা।

বাবা-মাকে সামনে রেখেই নিজেকে যেন পুরোপুরি উজাড় করে দিয়েছিলে সাকিব আল হাসান। গ্যালারিতে মা-বাবা বসে আছে, এটাও হয়তো একটা বিশেষ অনুপ্রেরণার কারণ হয়েছে সাকিবের। ব্যাট হাতে ৫১ রান করার পাশাপাশি, বল হাতে ৫ উইকেট নেয়ার পেছনে যে শক্তি কাজ করেছে সেটা তার উৎস হতে পারে।

মা-বাবাকে ইংল্যান্ডের স্টেডিয়ামে বসিয়ে নিজের খেলা দেখাবেন এবার সাকিব এটা যেন আগেই পণ করে রেখেছিলেন তিনি। এ কারণে ইংল্যান্ড যাওয়ার আগেই বাবা-মা’র যাওয়ার সব ব্যবস্থা করে রেখে যান তিনি।

শেষ পর্যন্ত ছেলের খেলা দেখার জন্য ১৮ জুন, ঢাকা ছেড়ে যান মসরুর রেজা এবং শিরিন আক্তার। ১৯ জুন গিয়ে তারা পৌঁছান ইংল্যান্ডে এবং সেদিনই নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে বসে ছেলের বিশ্বকাপের খেলা দেখার কথা থাকলেও দেখতে পারেননি তারা। কারণটা নিশ্চিত ভ্রমণ ক্লান্তি।

যদিও সেদিন বাংলাদেশ খুব ভালো খেলেছিল, কিন্তু জয় পায়নি। তবে আজ হ্যাম্পশায়ারের রোজ বোল স্টেডিয়ামেই প্রথম সাকিবের খেলা দেখতে হাজির হন তার বাবা-মা।

আপনার মন্তব্য

আলোচিত