স্পোর্টস ডেস্ক

২৬ জুন, ২০১৯ ২০:৩৮

পাকিস্তানি পত্রিকায় বাংলাদেশকে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন

টুর্নামেন্টে পাকিস্তানের শুরুটা ভালো ছিল না। পাঁচ ম্যাচ শেষে পাকিস্তানের ঝুলিতে ছিল একটিই জয়। সেমিফাইনালের দৌড় থেকে বলতে গেলে ছিটকেই পড়েছিল সরফরাজ আহমেদের দল।

নিজেদের ষষ্ঠ ম্যাচে এসে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে পাকিস্তান এখন নতুন করে স্বপ্ন দেখছে। পাকিস্তানের পরের তিন ম্যাচ নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশের বিপক্ষে। এই ম্যাচ তিনটি জিততে পারলে সেমিফাইনালে যাওয়ার ভালো সুযোগ থাকবে।

অন্যদিকে বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার পথের কাঁটা এখন ভারত ও পাকিস্তান। যদিও পাকিস্তানের আশা এখনও নিভে যায়নি, কিন্তু ক্রিকেট বোদ্ধারা বলছেন, বাংলাদেশেরই সম্ভাবনা বেশি। তাই পাকিস্তানের বিপক্ষে ৫ জুলাইয়ের ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই বাংলাদেশের।

এদিকে চির প্রতিদ্বন্দ্বী বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের ম্যাচটির আগে পাকি ‘দ্য নেশন’ পত্রিকা ব্যঙ্গাত্মক কার্টুন ছেপেছে বাংলাদেশসহ প্রতিপক্ষদের নিয়ে। কার্টুনটি ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। অপমানে খেপেছেন টাইগার ফ্যানরা।

কার্টুনে দেখা যায়, পাকিস্তান ক্রিকেটের কবর থেকে জেগে উঠে দক্ষিণ আফ্রিকাকে মেরে গোরস্থানে ফেলে রেখেছে পাকিস্তান। তাদের হুঙ্কারে ছুটে পালাচ্ছে আফগানিস্তান, নিউজিল্যান্ড ও বাংলাদেশ।

ভয়ে পলায়নরতদের মধ্যে বাংলাদেশকে রাখা হয়েছে সবার আগে। যদিও সবার শেষে (৫ জুলাই) বাংলাদেশের বিপক্ষে খেলবে পাকিস্তান।

তাই দেখা যাক, শেষ পর্যন্ত পাকিস্তানের এই স্বপ্ন পূরণ হয় কি না। নাকি টাইগারদের দাপটে উল্টো তারাই দৌড়ে পালায়!

আপনার মন্তব্য

আলোচিত