স্পোর্টস ডেস্ক

০৪ জুলাই, ২০১৯ ১৯:১৯

সেমিফাইনাল খেলতে বাংলাদেশকে ৩১১ রানে হারাতে হবে পাকিস্তানকে

ইংল্যান্ডের কাছে নিউজিল্যান্ডের হারে কার্যত বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন শেষ হয়ে গেছে পাকিস্তানের। জিইয়ে থাকা ক্ষীণ সম্ভাবনা বাস্তবে রূপ দিতে হলে বাংলাদেশের বিপক্ষে অবিশ্বাস্য কিছু করে দেখাতে হবে সরফরাজদের। প্রথমে ব্যাট করে আগে স্কোর বোর্ডে তুলতে হবে অন্তত ৩৫০ রান। শুধু তাই নয়, টাইগারদের হারাতে হবে অকল্পনীয় ব্যবধানে, কমপক্ষে ৩১১ রানে।

এমন জটিল সমীকরণেও আশাহত নয় পাকিস্তান। এ নিয়ে ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে রসিকতা। যে যার মতো করে মজা করছেন। এবার এ তালিকায় যোগ দিলেন পাকিস্তানেরই সাবেক অধিনায়ক মোহাম্মদ ইউসুফ। পাকিস্তানের সেমিফাইনালের স্বপ্ন নিয়ে রসিকতা করে বললেন, বাংলাদেশ দলের ওপর বজ্রপাত হলে কিংবা তাদের ১০ রানে অলআউট করতে পারলে সেমিতে যাবে সরফরাজরা!

লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে শুক্রবার লর্ডসে খেলতে নামবে বাংলাদেশ-পাকিস্তান। ভারতের বিপক্ষে হারে শেষ চারে খেলার আশা শেষ হয়ে গেছে মাশরাফি-সাকিবদের। তবে পাকিস্তানের টিকে রয়েছে মিরাকেলের (অলৌকিক ঘটনা) ওপর। অবশ্য টসে জিতে বাংলাদেশ আগে ব্যাট করতে নামলে পাকিস্তানের আশার সমাধি সেখানেই রচিত হবে।

তাই তাদের নিয়ে হাসি-ঠাট্টা, মশকরা করতে ছাড়ছেন না কেউ। খোদ ইউসুফ বলছেন, কোনো সন্দেহ নেই ইতিমধ্যে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে পাকিস্তান। তবে বাংলাদেশ দলের ওপর যদি বজ্রপাত হয়, যাতে তারা খেলতে সমর্থ্য হবে না কিংবা অধ:পতিত হবে। অথবা হঠাৎ করে আনফিট বা ১০ রানে অলআউট হয়ে যাবে, যদি এরকম কোনো পরিস্থিতির সৃষ্টি হয়; তবেই আমরা সেকেন্ড ফাইনালে কোয়ালিফাই বা যেতে পারব।

তিনি বলেন, সাম্প্রতিক চিত্রনাট্য খুবই কঠিন। আপনি যদি কোনো নিম্নমানের দলের বিপক্ষেও খেলেন, ৩১৬ রানে জেতা সহজ নয়। অন্যথায়, আমরা প্রতিপক্ষের ওপর বজ্রপাত পড়ার জন্যই কেবল প্রার্থনা করতে পারি!

আপনার মন্তব্য

আলোচিত