স্পোর্টস ডেস্ক

০৪ জুলাই, ২০১৯ ২২:৪৬

অনুশীলনে মুশফিকের কনুইয়ে চোট

পাকিস্তানের মুখোমুখি হতে যাওয়ার আগে ব্যাটিং অনুশীলন করে নিজেকে ঝালিয়ে নিচ্ছিলেন মুশফিকুর রহিম। স্থানীয় এক নেট বোলার তার বিপক্ষে বল করছিলেন। হঠাৎই একটি বল এসে লাগল মুশফিকের ডান হাতের কনুইয়ে। সঙ্গে সঙ্গেই মাঠ ছেড়ে গেলেন তিনি।

হাতে চোট পাওয়ার পর থেকে ড্রেসিং রুমে আছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিক। হাতে আইস ব্যাগ লাগিয়ে রেখেছেন তিনি। তবে চোট গুরুতর কি-না তা এখনও জানা যায়নি।

বিশ্বকাপের এবারের আসরে নিজেদের শেষ ম্যাচে আগামীকাল (৫ জুলাই) পাকিস্তানকে মোকাবেলা করবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে বিখ্যাত লর্ডসে ক্রিকেট গ্রাউন্ডে। সেমিফাইনালে পৌঁছতে না পারলেও পাকিস্তানকে হারিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করার প্রত্যাশায় রয়েছে বাংলাদেশ। কিন্তু তার আগে মুশফিকের আকস্মিকভাবে চোটে পড়াটা টাইগারদের জন্য মোটেও ভালো খবর নয়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগেও প্রায় একই রকমভাবে নেটে ব্যাটিংয়ের সময় হাতে চোট পেয়েছিলেন মুশফিক। সেবারও তার খেলা-না খেলা নিয়ে তৈরি হয়েছিল দোলাচল। তবে সব শঙ্কাকে উড়িয়ে দিয়ে ক্যারিবিয়ানদের বিপক্ষে ৭ উইকেটের জয়ের ম্যাচে খেলেছিলেন তিনি।

ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপের গোটা আসর জুড়ে চোট সমস্যায় ভুগতে হয়েছে বাংলাদেশকে। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে খেলছেন। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে ঊরুতে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান।

চোট থাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈকত। আর ভারতের বিপক্ষে সবশেষ বাঁচা-মরার ম্যাচ থেকে মাহমুদউল্লাহ ছিটকে যান পায়ের পেশির চোটের কারণে।

আপনার মন্তব্য

আলোচিত