স্পোর্টস ডেস্ক

০৫ জুলাই, ২০১৯ ১০:৪২

সর্বকালের সেরা দশে যেতে সাকিবের চাই ১৯ রান

চলতি দ্বাদশ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলের আশা ভরসা সব শেষ। তাই পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি হবে কেবল নিয়মরক্ষার।

কিন্তু তারপরও এই ম্যাচটিতে বিশাল মাইলফলকের সামনে দাঁড়িয়ে টাইগার সহঅধিনায়ক সাকিব আল হাসান। আর ১৯ রান করলেই তিনি বিশ্বকাপে সর্বকালের সর্বোচ্চ ১০ রানের মালিকের খাতায় ঢুকে যাবেন তিনি।

এই তালিকায় উপরের দিকে আছেন শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, কুমার সাঙ্গাকারা, ব্রায়ান লারার মতো কিংবদন্তিরা। আর ১৮ রান করলে সব বিশ্বকাপ মিলিয়ে সাকিবের মোট রান হবে ১‌১০০। সম্ভাবনা আছে তার আরও একটি বিশ্বকাপ খেলার।

সে হিসেবে শুক্রবারের ম্যাচে দুর্ভাগ্যক্রমে সাকিবের ব্যাটে রান না আসলেও পরের বিশ্বকাপে ঠিকই সাকিব উঠে যাবেন বিশ্বকাপের সর্বকালের সেরা পাঁচে।

২২৭৮ রান নিয়ে এই তালিকায় সবার উপরে আছেন ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তার পরে ১৭৮৩ রান নিয়ে রিকি পন্টিং, ১৫৩২ রান নিয়ে কুমার সাঙ্গাকারা, ১২২৫ রান নিয়ে ব্রায়ান লারা ও ১২০৭৮ রান নিয়ে এবি ডি ভিলিয়ার্স অবস্থান করছেন।

সাকিবের উপরে যারা আছেন তাদের মধ্যে সবাই আছেন অবসরে। তাই পরের বিশ্বকাপে সাকিবের সামনে সুযোগ থাকছে নিজেকে এই তালিকার উপরের দিকে নিয়ে যাওয়ার।

আপনার মন্তব্য

আলোচিত