স্পোর্টস ডেস্ক

০৫ জুলাই, ২০১৯ ১৭:৪২

ফিল্ডিং ভোগাচ্ছে বাংলাদেশকে

টস জিতে '৫০০ রানের' লক্ষ্য ধরে ব্যাট করছে পাকিস্তান। কিন্তু শুরুতে মেহেদি মিরাজ এবং সাইফউদ্দিনের বলে সুবিধা করতে পারেনি তারা। ম্যাচের অষ্টম ওভারে সাইফউদ্দিনের বলে ক্যাচ দিয়ে ফেরেন ফখর জামান। সেই ধাক্কা ইমাম-উল ও বাবর আযম সামলে নিয়েছেন।

পাকিস্তান ৩২ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮০ রান তুলেছে। ফখর জামান ১৩ রানে আউট হন। ইমাম উল হক ৫৩ রানে ব্যাট করছেন। আর দুই বার জীবন পাওয়া বাবর আযম ৯৬ রান করে সাইফুদ্দিনের বলে এলবিডাব্লিউ হয়ে ফিরে গেছেন।

বাংলাদেশে ফিল্ডিংয়ে এ ম্যাচেও হতশ্রী দশা। মোসাদ্দেক ক্যাচ ছেড়েছেন বাবার আযমের। পাকিস্তান ব্যাটসম্যানের রান তখন ৫৭।এছাড়া মুশফিকও একটা সুুযোগ হাতছাড়া করেন। চার ছাড়া, সিঙ্গেল দিয়ে দেওয়া তো আছেই। এর আগে রোহিত এবং ওয়ার্নারের ক্যাচ ফেলে। দু'জনই সেঞ্চুরি করে মাঠ ছাড়েন।    

লর্ডসে লড়াইটা বাংলাদেশ দলের জন্য পাঁচে থেকে শেষ করার। বাংলাদেশ হারলে আর গ্রুপ পর্বের শেষ দিন দক্ষিণ আফ্রিকা জিতলে পয়েন্ট টেবিলে আটে নেমে যাবে বাংলাদেশ। সেমির লড়াই করা একটা দলের জন্য সাত কিংবা আটে থেকে শেষ করা হবে হতাশার। টাইগাররা তাই পুরোটা দিয়েই খেলবে এ ম্যাচে।

কনুইয়ের ইনজুরিতে পড়া মুশফিকুর রহিম খেলবেন কি-না প্রশ্ন ছিল। তবে দলে আছেন তিনি। ফিরেছেন মেহেদি মিরাজ। তাকে জায়গা করে দিতে বেঞ্চে বসতে হয়েছে রুবেল হোসেনকে। এছাড়া সাব্বির রহমানের জায়গায় ভারতের ম্যাচে ইনজুরির কারণে খেলতে না পারা মাহমুদুল্লাহ রিয়াদ ফিরেছেন দলে।

বাংলাদেশ দলের পেসার মুস্তাফিজুর রহমানের ওয়ানডে শততম উইকেটের মাইলফলকের জন্য দরকার দুই উইকেট। কীর্তিটা তিনি লর্ডসে করেই স্মৃতি পাতা ভারী করতে চান। এছাড়া শুরুর ওভারগুলোতে বাংলাদেশ দল উইকেট নিতে পারেনি। দশ দলের মধ্যে প্রথম পাওয়ার প্লেতে উইকেট নেওয়ার বিচারে সবার পরে আছে বাংলাদেশ। বিশ্বকাপে শেষ ম্যাচ খেলতে নামবেন মাশরাফি। দলকে তাই তাকে বিশ্বকাপের বিদায়ী উপহার দিতে মুখিয়ে আছে।

আপনার মন্তব্য

আলোচিত