স্পোর্টস ডেস্ক

০৫ জুলাই, ২০১৯ ২০:৩৪

দ্রুততম ১০০ উইকেটের রেকর্ড এখন মোস্তাফিজের

ভারতের বিপক্ষে আগের ম্যাচে পাঁচ উইকেট নিয়ে কাজটা এগিয়ে রেখেছিলেন মোস্তাফিজুর রহমান। ওয়ানডেতে উইকেট সংখ্যাকে তিন অঙ্কে নিতে আর কেবল দুই উইকেট দরকার ছিল তার। ইমাম-উল-হক আর হারিস সোহেলকে আউট করে পাকিস্তানের বিপক্ষে অনুমিতভাবেই সেটা করে ফেলেছেন তিনি।

১০০ উইকেট নিতে ৫৪ ম্যাচ লাগল মোস্তাফিজের। বাংলাদেশের হয়েছে দ্রুততম হিসেবে স্পর্শ করেছেন এই মাইলফলক। আর সব মিলিয়ে ওয়ানডে ইতিহাসে চতুর্থ  দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেটে পৌঁছেছেন তিনি।

ওয়ানডেতে সবচেয়ে কম ম্যাচ খেলে ১০০ উইকেটের রেকর্ড আফগানিস্তানের রশিদ খানের দখলে। ৪৪ ম্যাচ খেলেই তিনি পৌঁছান ওই মাইলফলকে। মিচেল স্টার্কের লেগেছে ৫২ ম্যাচ। পাকিস্তানি কিংবদন্তি স্পিনার সাকলায়েন মোশতাক ৫৩ ম্যাচে পেয়েছিলেন ১০০ উইকেট। নিউজিল্যান্ডের শেন বন্ডও ৫৪ ম্যাচে ১০০ উইকেট নিয়ে যৌথভাবে চতুর্থ অবস্থানে আছেন মোস্তাফিজের সঙ্গে।

মোস্তাফিজের আগে বাংলাদেশি বোলারদের মধ্যে দ্রুততম ১০০ উইকেটের রেকর্ড ছিল আব্দুর রাজ্জাকের দখলে। ৬৯ ম্যাচে ১০০ উইকেট নিয়েছিলেন তিনি। মাশরাফি মর্তুজা ১০০ উইকেট নিয়েছিলেন ৭৮ ম্যাচে।

এবার বিশ্বকাপে শুরুতে ধারাবাহিকতার অভাবে ভুগলেও শেষ দিকে বেশ ছন্দ পাচ্ছেন মোস্তাফিজ। এই পর্যন্ত অষ্টম ম্যাচে নেমে ১৭ উইকেট হয়ে গেছে তার।

আপনার মন্তব্য

আলোচিত