মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

০৯ জুলাই, ২০১৯ ০২:৩০

বৃষ্টিতে ভেস্তে যেতে পারে ভারত- নিউজিল্যান্ড সেমিফাইনাল!

মঙ্গলবার চলমান বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। এখন থেকেই সেমির উত্তাপ তুঙ্গে। কিন্তু ম্যানচেস্টারের মুখ ভার। স্থানীয় আবহাওয়ার পূর্বাভাস, আগামীকালের ম্যাচে বৃষ্টি বাগড়া দিতে পারে!

তাই আলোচনা শুরু হয়ে গেছে যদি বৃষ্টিতে সেমিফাইনাল ভেস্তে যায় তাহলে কী হবে। এর আগে রাউন্ড রবিন লিগে ট্রেন্টব্রিজে ভারত-নিউজিল্যান্ড ম্যাচও বৃষ্টিতে বাতিল হয়ে গিয়েছিল। একটা বলও খেলা হয়নি। তাই মঙ্গলবার বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে গেলে বুধবার রিজার্ভ ডেতে খেলা হবে। কিন্তু আবহাওয়ার পূর্বাভাসে বুধবারও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

চলমান বিশ্বকাপ বৃষ্টির জন্য বেশ আলোচিত। বিশ্বকাপের সবচেয়ে বেশি ম্যাচ বাতিল হয়েছে এবারেই। এমন অবস্থায় সেমিফাইনালেও বৃষ্টি থাবা বসালে তা দৃষ্টান্ত স্থাপন করবে।

আসরে দুর্দান্ত খেলে সবার ওপরে থেকেই চলতি বিশ্বকাপের লিগ পর্যায় শেষ করেছে ভারত। লিগ পর্বে নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলেও বাকি আট ম্যাচের সাতটিতে জিতেছেন কোহলিরা।

মোটামুটি ভালোই খেলেছে গতবারের রানার্সআপ নিউজিল্যান্ড। প্রথম ছটি ম্যাচের পাঁচটিতেই জেতে তারা। ভারতের সঙ্গে অন্য ম্যাচে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি করে নেয় তারা।

পরের তিনটে ম্যাচের সবকটাতেই কিন্তু হেরেছে নিউজিল্যান্ড। তবে নেট রান রেট ভালো থাকায় পাকিস্তানকে টপকে সেমিফাইনালে উঠেছে তারা।

ভারতীয় দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ, যুজবেন্দ্রা চাহাল, শিখর ধাওয়ান এম এস ধোনি, রবীন্দ্র জাদেজা, কেদার যাদব, দিনেশ কার্তিক, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, হার্ডিক পান্ডিয়া ও কে এল রাহুল।

নিউজিল্যান্ড দল : মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, ইস সোধি, জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লোকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট, টম লাথাম, হেনরি নিকোলস, টিম সাউদি ও টম ব্লান্ডেল।

আপনার মন্তব্য

আলোচিত