স্পোর্টস ডেস্ক

০৯ জুলাই, ২০১৯ ১৪:০৫

চমক দেখিয়ে দিতে পারে নিউজিল্যান্ড: ভেট্টোরি

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি মনে করেন ভারতকে হারিয়ে সেমিফাইনালে চমক দেখিয়ে দিতে পারে নিউজিল্যান্ড। অবশ্য তার জন্য দ্রুত গতির সূচনা প্রয়োজন বলে মনে করেন সাবেক এই অলরাউন্ডার।

এমন চমকের কথা আসছে কিউইদের শেষ দিকের পারফরম্যান্সের জন্যই। টানা তিন হারের পরেও তারা সেমিফাইনালে পৌঁছেছে নেট রান রেটের সুবিধায়।

আবার দুর্দান্ত ফর্মে থাকা ভারতের দলটাও তাদের তুলনায় বেশি ভারসাম্যপূর্ণ। এসব কিছু পেছনে ফেলা সম্ভব যদি উড়ন্ত সূচনা করা যায় ভারতের বিপক্ষে।

ভেট্টরি মনে করেন, ‘তিন ম্যাচে হারের স্মৃতি ভুলিয়ে দেওয়া সম্ভব যদি ১০ ওভারে দ্রুত গতির সূচনা করা যায়।’

অবশ্য এক্ষেত্রে কোনও ভুল করা যাবে না বলে মনে করেন তিনি, সেমিফাইনালে নিউজিল্যান্ড বহিরাগত হিসেবেই প্রবেশ করেছে। কিন্তু এক্ষেত্রে কোনও ভুল করা যাবে না। তাদের আশাটাও সেভাবে উঁচুতে রাখতে হবে।

দলে সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভালো নয় নিউজিল্যান্ডের। বোলিং বিভাগটা দুর্দান্ত হলেও যত সমস্যা ব্যাটিংয়ে। তাই ব্যক্তি পারফরম্যান্সে বেশি মনোযোগী হতে বললেন ভেট্টরি, 'দল হিসেবে খুব ভালো করতে না পারলে ব্যক্তি পারফরম্যান্সে মনোযোগী হতে হবে। যদি একজন ফর্ম খুঁজে পায় তাহলে সেটা পুরো দলে আত্মবিশ্বাসটা ছড়িয়ে দিতে পারে, উজ্জীবিত করতে পারে।'

দলকে প্রেরণা দিতে তিনি দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া ম্যাচের উদাহরণ টেনে আনলেন এভাবে, 'দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া ম্যাচের দিকেই দেখুন। প্রোটিয়াদের টুর্নামেন্টের শুরুটা ছন্নছাড়া ছিল। অথচ এই ম্যাচটায় যেভাবে তারা শুরু করেছে সেটা তাদের আত্মবিশ্বাস দিয়েছে।'

আপনার মন্তব্য

আলোচিত