স্পোর্টস ডেস্ক

০৯ জুলাই, ২০১৯ ১৫:২০

ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

ম্যানচেস্টারে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারতের বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড।

তবে আবহাওয়ার যা খবর তাতে, পুরো ৫০ ওভার খেলা হওয়র সম্ভাবনা কম। ম্যানচেস্টারে এই মুহূর্তে তাপমাত্রা ১৬ ডিগ্রী সেলসিয়াস। কনকনে ঠাণ্ডার সঙ্গে বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

ট্রেন্ট ব্রিজে ভারত-নিউজিল্যান্ড লিগের লড়াইও বৃষ্টিতে ভেস্তে যায়। দুই দলের মধ্যে এক পয়েন্ট করে ভাগ হয়ে যায়৷ লিগের মতো বৃষ্টিতে ভারত-নিউজিল্যান্ড লড়াই পণ্ড হলে কী হবে?

তবে লিগে না-থাকলেও সেমিফাইনাল ও ফাইনালে রিজার্ভ ডে রেখেছে আইসিসি৷ সুতরাং, মঙ্গলবার বৃষ্টির জন্য ভারত-নিউজিল্যান্ড ম্যাচ না-হলে খেলা হবে বুধবার। রিজার্ভ ডে-তে পুরো খেলার সম্ভাবনা থাকছে আইসিসির নিয়মে। কিন্তু রিজার্ভ ডে-তেও যদি বৃষ্টির চোখ রাঙানিতে ম্যাচ শুরু না-হয় তাহলে কী হবে? এই প্রশ্ন ইতিমধ্যেই উঠছে সমর্থকদের মনে।

ভারতীয় সমর্থকদের জন্য অবশ্য রয়েছে সুখবর। কারণ বৃষ্টিতে দু-দিনের মধ্যে খেলা শুরু না-হলে লিগ টেবিলে আগে থাকার কারণে সরাসরি ফাইনালে চলে যাবে টিম ইন্ডিয়া। কারণ ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে লিগ শেষ করেছে কোহলিরা। লিগে একটি মাত্র ম্যাচ হেরেছে ভারত। ইংল্যান্ডের কাছে ৩১ রানে হারে বিরাট বাহিনী।

অন্য দিকে, লিগে ৯ ম্যাচের মধ্যে ১১ পয়েন্ট নিয়ে চার নম্বরে শেষ করে নিউজিল্যান্ড৷ ভারতের বিরুদ্ধে লড়াই ভেস্তে যাওয়া ছাড়াও টানা তিনটি ম্যাচ হেরেছে উইলিয়ামসন অ্যান্ড কোং৷ পাকিস্তানের সঙ্গে পয়েন্ট সমান হলেও রান-রেটে এগিয়ে থাকায় সেমিফাইনালের টিকিট পায় নিউজিল্যান্ড৷ লিগের শেষ ম্যাচে ভারত শ্রীলঙ্কাকে হারানোয় এবং অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকার কাছে হারায়ে এক নম্বরে লিগ শেষ করে বিরাটবাহিনী।

ভারতীয় একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), রিশাভ পান্থ, এমএস ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, ইয়ুজবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম লাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, কলিন ডি গ্রান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

আপনার মন্তব্য

আলোচিত