শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

০৯ জুলাই, ২০১৯ ১৯:৩৩

ভারত-নিউ জিল্যান্ড ম্যাচে বৃষ্টির বাগড়া

বৃষ্টির কারণে বন্ধ রয়েছে ভারত ও নিউ জিল্যান্ডের মধ্যকার প্রথম সেমিফাইনাল। তবে এর আগে মাঠে গড়িয়েছে ৪৬.১ ওভার। এ সময় নিউ জিল্যান্ডের রান ছিল ৫ উইকেট হারিয়ে ২১১।

টস জিতে স্কোরবোর্ডে একটা চ্যালেঞ্জিং স্কোর তোলার লক্ষ্যে শুরুতেই ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু শুরুতেই নিউ জিলান্ডের ব্যাটসম্যানদের চেপে ধরেন ভারতীয় বোলাররা। বিশেষ করে দুই ওপেনিং বোলার ভুবনেশ্বর কুমার আর জসপ্রিত বুমরাহ। কিউইরা রানের খাতাই খোলে প্রথম দুই ওভার মেডেন দিয়ে ইনিংসের ১৭তম বলে গিয়ে। তিন ওভার শেষে ১ রান।

চতুর্থ ওভারে গিয়ে জসপ্রিত বুমরাহর বলে ব্যাটের কানায় লাগিয়ে থার্ড স্লিপে ক্যাচ দেন মার্টিন গাপটিল। বিরাট কোহলির হাতে ধরা পড়ে বিদায় নেন গাপটিল। পুরো বিশ্বকাপেই (এক শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ ছাড়া) ফ্লপ ছিলেন এই কিউই ওপেনার।

শুরুর এই ধাক্কা কাটিয়ে দলকে খেলায় ফেরান অধিনায়ক কেন উইলিয়ামসন। বিশ্বকাপ জুড়েই অসাধারণ ব্যাটিং করেছেন নিউ জিল্যান্ডের এ অধিনায়ক। দ্বিতীয় উইকেটে হ্যানরি নিকোলাসের সঙ্গে গড়েন ৬৮ রানের জুটি। ৫১ বল খেলে দুটি চারের সাহায্যে ২৮ রান করে ফেরেন নিকোলাস।

এরপর রস টেইলের সঙ্গে জুটি গড়েন তিনি। এই জুটিতে তারা ৬৫ রান যোগ করেন। যুজবেন্দ্র চাহালের লেগ স্পিনে পয়েন্টে ক্যাচ তুলে দিয়ে ফেরেন উইলিয়ামসন। তার আগে ৯৫ বল খেলে পাঁচটি বাউন্ডারিতে ৬৭ রান করেন উইলিয়ামসন।

উইলিয়ামসনের বিদায়ের পর ১৮ বলে ১২ রান করে ফেরেন জেমস নিশাম। এরপর রস টেইলরের সঙ্গে ৩৮ রানের জুটি গড়তেই বিপদে পড়ে যান কলিন ডি গ্রান্ডহোম। দলীয় ৪৪.৪ ওভারে ২০০ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন তিনি।

এরপর বৃষ্টির বাগড়া। বৃষ্টির কারণে খেলা আপদত বন্ধ রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত