বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১০ জুলাই, ২০১৯ ২৩:১৬

লজ্জার বিশ্বরেকর্ড রোহিত-কোহলি-রাহুলের!

২৪০ রান, ভারতের ফাইনালে ওঠার জন্য এটাই টার্গেট। আপাতত সহজ টার্গেটটা কার্যত কঠিন করে ফেলল বিরাট কোহলির দল। রান তাড়া করতে নেমে পাঁচ রানের মধ্যে ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানরা ফিরে গেলেন। ঘটনাচক্রে রোহিত শর্মা, লোকেশ রাহুল এবং বিরাট কোহলি প্রত্যেকেই আউট হয়ে যান ব্যক্তিগত এক রান করে। পরিসংখ্যান বলছে ওয়ান-ডে ক্রিকেটের ইতিহাসে এর আগে কোনো দলের প্রথম তিন ব্যাটসম্যানই ব্যক্তিগত এক রান করে আউট হয়ে যাননি।

রাহুল আর রোহিত এদিন হেনরির বলে টম ল্যাথামের হাতে ক্যাচ আউট হয়ে যান। টেন্ট বোল্টের বলে কোহলি এলবিডব্লিউ হয়ে যান। রিভিউ নিয়েও এই যাত্রায় বাঁচেননি তিনি।

গত মঙ্গলবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে দাপট দেখিয়েছিল বৃষ্টি। চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচটাই বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে গিয়েছিল। বুধবার অর্থাৎ আজ সেমির রিজার্ভ ডে-তে ফের ম্যাচ হচ্ছে। গতকাল টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। বৃষ্টির জন্য কেন উইলিয়ামসনদের ইনিংস থেমেছিল ৪৬.১ ওভারে। এরপর বৃষ্টিতে আর খেলা শুরু করা যায়নি। আজ বাকি চার ওভার খেলে কোহলিদের সামনে তারা লক্ষ্য দেয় ২৪০ রানের।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ের কবলে পড়ে ভারত। শেষ খবর পাওয়া পর্যন্ত ২০ ওভারে ৭০ রান করেছে চার উইকেট হারিয়ে। বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল ও দিনেশ কার্তিক সাজ ঘরে ফেরেন।

আপনার মন্তব্য

আলোচিত