সোমবার, ২৬ আগস্ট ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১১ জুলাই, ২০১৯ ১৯:২০

ফাইনালে যেতে ইংল্যান্ডের দরকার ২২৪ রান

চলতি বিশ্বকাপের ফাইনালে পৌঁছাতে হলে ইংল্যান্ডকে ২২৪ রান করতে হবে। বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ বৃহস্পতিবার ইংল্যান্ডের বার্মিহ্যামে টস জিতে ব্যাট করতে নেমে স্টিভেন স্মিথের ৮৫ রানের লড়াকু ইনিংসের সুবাদে শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া সবকয়টি উইকেট হারিয়ে সংগ্রহ করতে পেরেছে ২২৩ রান।

টস জিতে এদিন প্রথমে ব্যাট করে ৪৯ ওভারে ২২৩ রানে অলআউট হয় লিগপর্বের দ্বিতীয় স্থানে থাকা দলটি। ইংল্যান্ডের পক্ষে ক্রিস ওকস ও আদিল রশিদ তিনটি করে উইকেট নিয়েছেন।

ম্যাচের শুরুতেই উইকেট হারায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। জফরা আর্চারের বলে এলবিডব্লিউয়ের শিকার হন অ্যারন ফিঞ্চ। এদিন রানের খাতা খুলতেও ব্যর্থ হন অস্ট্রেলিয়ান অধিনায়ক। দলীয় ১০ রানের মাথায় ব্যক্তিগত ৯ রানে ওকসের বলে জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ দেন ডেভিড ওয়ার্নার। মাত্র এক রানের জন্য বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের জায়গাটি পুনরুদ্ধার করতে ব্যর্থ হন আসরের অন্যতম সফল এই ব্যাটসম্যান। ১০ ম্যাচ শেষে তার ব্যক্তিগত সংগ্রহ দাঁড়ালো ৬৪৭ রান। এক রান বেশি নিয়ে এই তালিকার শীর্ষে ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা। দলীয় স্কোরে চার রান যোগ করে হ্যান্ডসকম্বও ফিরলে চাপে পড়ে অস্ট্রেলিয়া।

এরপরই ত্রাতা হিসেবে আবির্ভূত হন দলটির সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। এলেক্স ক্যারিকে সঙ্গে নিয়ে ১০৩ রানের জুটি গড়ে প্রাথমিক চাপ থেকে দলকে উদ্ধার করেন ভালোভাবেই। দলীয় ১১৭ রানের মাথায় ব্যক্তিগত ৪৬ রানে আদিল রশিদের শিকার হন ক্যারি। এই ওভারেই স্টোইনিসকে ফিরে অস্ট্রেলিয়াকে খাদের কিনারায় ঠেলে দেন আদিল রশিদ। তখনো অবশ্য দলের হাল শক্ত করেই ধরে রাখেন স্মিথ। দলীয় ২১৭ রানের মাথায় ব্যক্তিগত ৮৫ রানে স্মিথ আউট হলে অস্ট্রেলিয়ার পথ সংকুচিত হয়ে আসে। শেষ পর্যন্ত সব উইকেট হারিয়ে দলটির সংগ্রহ ২২৩ রান।

এই ম্যাচে জয়ী দল ফাইনালে মুখোমুখি হবে প্রথম সেমিফাইনালে জয়ী নিউজিল্যান্ডের বিপক্ষে। ভারতকে ১৮ রানে হারিয়ে ইতোমধ্যেই ফাইনালের টিকিট নিশ্চিত করেছে কিউইরা।

আপনার মন্তব্য

আলোচিত