বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১২ জুলাই, ২০১৯ ১২:৩২

ক্রিকেটে বাংলাদেশের সাংসদদের সাফল্য

ইংল্যান্ড বিশ্বকাপে মাশরাফিদের সাফল্য ধরা না দিলেও সাফল্য এসেছে সংসদ সদস্যদের নিয়ে ইংল্যান্ডে চলমান ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের এমপিদের। বুধবার (১০ জুলাই) নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তান সংসদীয় দলকে ১২ রানে হারায় বাংলাদেশ দল। এরপর অল স্টার একাদশকেও পরাজিত করলেন বাংলাদেশের সংসদ সদস্যরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৫ ওভারে ১২৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। পরে লক্ষ্য তাড়া করতে নমে ১০৯ রানেই ইনিংস গুটিয়ে যায় অল স্টার একাদশের। ২০ রানে জয় পান বাংলাদেশের সংসদ সদস্যরা।

বৃহস্পতিবার বাংলাদেশের দুটি ম্যাচ ছিল দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে। কিন্তু দুই দলের খেলোয়াড় সংখ্যা পর্যাপ্ত না হওয়ায় একটি দল তৈরি হয় অল স্টার্স পার্লামেন্ট টিম নামে।  সেই দলকে ২০ রানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশ গিয়েছে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপের সেমিফাইনালে।

বৃহস্পতিবার চিসউইক বার্লিংটন লেন মাঠে আগে ব্যাটিং করে নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেটে ১২৯ রান তোলে বাংলাদেশ।  জবাবে ১০৯ রানে থামে অল স্টার্স পার্লামেন্ট টিম। এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারায় ১২ রানে।  ‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশ গেল সেমিফাইনালে।

‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান।  প্রসঙ্গত, শুক্রবার সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে।

বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দিতে প্রথমবারের মতো সাংসদদের নিয়ে এ ধরণের প্রতিযোগিতার আয়োজন করেছে ইংল্যান্ড।  ১৪ জুলাই বিশ্বকাপের ফাইনাল দেখার কথা রয়েছে তাদের।

আপনার মন্তব্য

আলোচিত