সোমবার, ২৬ আগস্ট ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১৮ জুলাই, ২০১৯ ১৩:২৯

সেই শ্রীলঙ্কাই যাচ্ছে পাকিস্তান সফরে!

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে সন্ত্রাসী হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাসিত রয়েছে পাকিস্তান। মাঝে জিম্বাবুয়ে এবং আফগানিস্তানের মতো ছোট দল পাকিস্তান সফরে গেলেও বাকি দলগুলো মুখ ফিরিয়েই ছিল। তবে এবার বুঝি সুদিন ফিরছে দেশটির ক্রিকেটে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) একটি সূত্রমতে, একটি টেস্ট খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা। এরই মধ্যে সফরটির জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে (এসএলসি) আমন্ত্রণও জানিয়েছে পিসিবি।

এই আমন্ত্রণে শ্রীলঙ্কা ইতিবাচক সাড়া দিয়েছে বলে জানা গেছে। পাকিস্তান সফরে শ্রীলঙ্কা ক্রিকেট দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার কথা জানিয়েছে পিসিবি।

আগামী সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট খেলার কথা রয়েছে শ্রীলঙ্কার। যার মধ্যে একটি টেস্ট আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরাতে।

অপর টেস্টটি পাকিস্তানের লাহোর কিংবা করাচিতে আয়োজন করা হতে পারে। তবে পিসিবি দুটি টেস্টই নিজেদের মাঠে আয়োজন করতে চায়। এই প্রস্তাবে এখনও অবশ্য আনুষ্ঠানিকভাবে কিছু জানায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

এর আগে ২০১৭ সালে বাংলাদেশকে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার আমন্ত্রণ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু বাংলাদেশ এতে রাজি না হওয়ায় পাকিস্তানও তাদের বাংলাদেশ সফর বাতিল করেছিল।

আপনার মন্তব্য

আলোচিত