স্পোর্টস ডেস্ক

২৫ জুলাই, ২০১৯ ২১:২৬

আইসিসির হয়ে খেলতে ইংল্যান্ড যাচ্ছেন জাহানারা-ফারজানা

নারীদের ক্রিকেটকে এগিয়ে নিতে নানা কার্যক্রম নিয়েছে আইসিসি। নারীদের ক্রিকেটে শীর্ষ দেশগুলোর বাইরে অন্য দেশগুলোর ক্রিকেটের মান উন্নয়ন করতে উইমেনস গ্লোবাল ডেভেলপমেন্ট (ডব্লিউজিডিএস) প্রোগ্রাম আয়োজন করেছে সংস্থাটি। তার স্কোয়াডে জায়গা পেয়েছেন বাংলাদেশ দলের দুই খেলোয়াড় জাহানারা আলম ও ফারজানা হক। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে আইসিসি।

জাহানারা-ফারজানারা ছাড়া তাদের দলে আছেন আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, জার্মানি, স্কটল্যান্ড, পাপুয়া নিউ গিনি ও যুক্তরাষ্ট্রের ক্রিকেটাররা। দলে সবচেয়ে বেশি তিনজন খেলোয়াড় রয়েছে স্কটল্যান্ড থেকে। পাপুয়া নিউ গিনি ও বাংলাদেশ থেকে থাকছে দুইজন করে। বাকি দেশগুলো থেকে সুযোগ পেয়েছেন একজন খেলোয়াড় করে। দলটির নেতৃত্বে থাকছেন পাকিস্তানের জাভেরিয়া খান। বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতেই ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা রয়েছে জাহানারা ও ফারজানার।

এর আগেও নারী ক্রিকেটারদের মান উন্নয়নের প্রচেষ্টা হিসেবে এই প্রোগ্রাম আয়োজন করেছে আইসিসি। গতবছরের নভেম্বরে অস্ট্রেলিয়ায় ও জুলাইয়ে ইংল্যান্ডে খেলেছে দুটি দল। এক সপ্তাহের সফরে মোট ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দলটি। আগামী সোমবার সারেতে প্রথম দুটি ম্যাচ খেলবে ইংল্যান্ড উইমেনস একাডেমী দলের বিপক্ষে। বুধবার হ্যাম্পশায়ারে দুটি ম্যাচে প্রতিপক্ষ ইসিবি সুপার লিগের দল সাউদার্ন ভাইপার্স ও সারে স্টার্স। তাদের বিপক্ষে ২ অগাস্ট শেষ দুই ম্যাচ অনুষ্ঠিত হবে সারেতে।

ডব্লিউজিডিএস স্কোয়াড: জাভেরিয়া খান (পাকিস্তান), জাহানারা আলম (বাংলাদেশ), ফারজানা হক (বাংলাদেশ), ক্রিস্টিনা গফ (জার্মানি), কেলেস্টি র‍্যাক (আয়ারল্যান্ড), ডেনিস ভ্যান ডেভেন্তার (নেদারল্যান্ডস), ব্রেন্ডা টাউ (পাপুয়া নিউ গিনি), রাভিনি ওয়া (পাপুয়া নিউ গিনি), আবতাহা মাকসুদ (স্কটল্যান্ড), হান্নাহ রেইনি (স্কটল্যান্ড), বেকি গ্লেন (স্কটল্যান্ড), সুগেথা কল্যানারামান চন্দ্রশেখর (মার্কিন যুক্তরাষ্ট্র)।

আপনার মন্তব্য

আলোচিত