স্পোর্টস ডেস্ক

১৭ আগস্ট, ২০১৯ ১৪:৫৬

বাংলাদেশের নতুন কোচ রাসেল ডমিঙ্গো

রাসেল ডমিঙ্গোর সাক্ষাৎকারে সন্তুষ্ট ছিল বিসিবি। বাংলাদেশের নতুন কোচ হওয়ার দৌড়ে তাই এগিয়েও ছিলেন সাবেক এই দক্ষিণ আফ্রিকার কোচ। শেষ পর্যন্ত স্টিভ রোডসের স্থলাভিষিক্ত হলেন তিনি, মাশরাফি-সাকিবদের নতুন কোচ হয়ে আসছেন ৪৪ বছর বয়সী ডমিঙ্গো।

গত সাত আগস্ট প্রায় তিন ঘণ্টা সাক্ষাৎকারে দিয়েছিলেন ডমিঙ্গো। বাংলাদেশকে নিয়ে তার পরিকল্পনা শোনার পর সেটা পছন্দই হয়েছিল বিসিবির। আর এই পছন্দের কথা আজ শনিবার দুপুরে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা করে জানান। ডমিঙ্গোর সাথে কোচ হওয়ার দৌড়ে ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে, ফিল সিমন্স ও মাইক হেসন।

তবে তাদের সবাইকে পেছনে ফেলে কোচের দায়িত্ব পাচ্ছেন ডমিঙ্গোই। তার সাথে দুই বছরের চুক্তি করেছে বিসিবি। আগামী ২১ আগস্ট আনুষ্ঠানিকভাবে যোগ দেবেন তিনি।

গত ৭ অগাস্ট ঢাকায় এসে বিসিবির কাছে নিজের কর্মপরিকল্পনা তুলে ধরেছিলেন ২০১২ সালে দক্ষিণ আফ্রিকাকে কোচিং করানো রাসেল।  দুই বছরের জন্য চুক্তিতে নিয়োগ পাওয়া নতুন এই কোচ দলের সঙ্গে যোগ দেবেন ২১ অগাস্ট।

এবারের বিশ্বকাপে প্রত্যাশা পূরণ না হওয়ায় চুক্তির মেয়াদ থাকলেও রোডসের সঙ্গে পারষ্পারিক সমঝোতায় সম্পর্ক ছিন্ন করে বিসিবি। বিশ্বকাপের পর পর শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অন্তর্বর্তী প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন খালেদ মাহমুদ সুজন। কিন্তু ওই সিরিজে দল ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশড হয়ে ফেরায় নতুন কোচ দ্রুত নিয়োগের তোড়জোড় শুরু করে বোর্ড।

গত ৭ অগাস্ট কোচ হতে আগ্রহী দক্ষিণ আফ্রিকান রাসেল ডমিঙ্গো সরাসরি ঢাকা এসে সাক্ষাতকার দিয়ে যান। রাসেলের সাক্ষাতকারের খুশি হলেও মাইক হেসনের নাম ছিল জোরেসোরেই  আলোচনায়। তিনি সরাসরি না এলেও ভিডিও কনফারেন্সে তার সঙ্গে বিসিবি কথা বলেছে বলে জানা যায়। এই দুজন ছাড়াও আরও কয়েকজনের সঙ্গেও কথা হয়েছে বোর্ডের।

বিশ্বকাপ শেষে দল দেশে ফেরার পরই গত ৮ জুলাই রোডসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিসিবি। ইংলিশ এই কোচের সঙ্গে বাংলাদেশ দলের চুক্তি ছিল সামনের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

আপনার মন্তব্য

আলোচিত