মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

০৮ সেপ্টেম্বর, ২০১৯ ২২:৩৪

বৃষ্টি আর আল্লাহ যদি দৃষ্টি না দেন...

পরাজয় চোখ রাঙাচ্ছে বাংলাদেশকে। তবে হতাশ হওয়ার কিছুই নেই। যেখানে এখনো আশাবাদী সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে জয়ের ফর্মূলা জানিয়ে দিলেন বাংলাদেশ অধিনায়ক।

৩৯৮ রানের টার্গেট তাড়া করতে নেমে চতুর্থদিন দ্বিতীয় ইনিংসে ১৩৬ রান তুলতেই টপ-অর্ডারের ৬ উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ। ড্র করাটা যেখানে কঠিন সেখানে জয়ের ব্যাপারটাও এখন স্বপ্নের। তবে স্বপ্ন দেখতে তো বাধা নেই। অন্তত সাকিব তাই দেখেন।

কঠিন পরিস্থিতে সংবাদ সম্মলনে এসে হাসি মুখেই তিনি জানিয়ে দিলেন আফগানিস্তানের বিপক্ষে জয়ের উপায়। বিশ্ব সেরা অলরাউন্ডার বলেন, ‘টেস্ট জিততে হলে আর কত দরকার? ২৭০ (২৬২)…দুইজনকে সেঞ্চুরি করতে হবে। একজন ১৫০ আর অন্যজন ১২০ করলেই তো হয়ে যাবে।’

কথাটা যে তিনি মজা করে বলেছেন তা বলাই বাহুল্য। তবে সেই কথার ভেতরেও পাওয়া গেল আশাবাদী সাকিবকে। সম্ভব-অসম্ভবের দোলাচলে সাকিব যেন নেপোলিয়ন বোনাপার্ট। বিশ্বাস করেন, অসম্ভব বলে কিছুই নেই।

তবে কঠিন এই পথ পাড়ি দেওয়া যে কত কঠিন তা ভালভাবেই জানেন সাকিব। যার জন্য বৃষ্টি ও সৃষ্টিকর্তার ওপরই ভরসা রাখছেন তিনি, ‘বাস্তব রেজাল্টে এই ম্যাচে আমরা হারের মুখোমুখি। বৃষ্টি আর আল্লাহ যদি আমাদের ওপর দৃষ্টি না দেন তবে হারের সম্ভবনাটাই বেশি।’

আপনার মন্তব্য

আলোচিত