বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০১৯ ২২:৫৫

১৩ সদস্যের টি-টোয়েন্টি দলে মিশু, মেহেদী ও তাইজুল

পেস বোলার ইয়াসিন আরাফাত মিশু (বায়ে) ও তাইজুল ইসলাম (ডানে) টি-টোয়েন্টির অভিষেকের অপেক্ষায়। শেখ মেহেদী (মাঝে) ফিরেছেন একবছর পর।

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে প্রথম দুটি ম্যাচের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে জায়গা পেয়েছেন তরুণ ডানহাতি পেসার ইয়াসিন আরাফাত মিশু, অভিজ্ঞ বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও অফস্পিন অলরাউন্ডার শেখ মেহেদী হাসান। তাইজুল ও ইয়াসিন ছোট ফরম্যাটের দলে এসেছেন প্রথমবার, তবে একটি টি-টোয়েন্টি খেলা মেহেদী হাসান।

অলরাউন্ডার মেহেদী হাসান ও আফিফ হোসেন ধ্রুব ফিরেছেন একবছর পর। সংক্ষিপ্ত এই সংস্করণ থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, আবু হায়দার রনি। বাংলাদেশ সবশেষ টি-টোয়েন্টি খেলেছিল গত ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেই দল থেকে এবারের দলে আরও নেই আরিফুল হক, মোহাম্মদ মিঠুন ও নাজমুল ইসলাম অপু। তামিম ইকবাল আছেন ছুটিতে।

আগামী ১৩ সেপ্টেম্বর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। আসরের অপর দল আফগানিস্তান। ত্রিদেশীয় সিরিজের প্রাথমিক পর্বে সব দল পরস্পরের মুখোমুখি হবে দুইবার করে। শীর্ষ দুই দল খেলবে ফাইনালে।

টেস্ট সিরিজে বিশ্রাম পাওয়া মোস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিন টি-টোয়েন্টি দলে ঢুকেছেন। তবে এবারও ফিরতে পারেননি তাসকিন আহমেদ।

বাংলাদেশ টি-টুয়েন্টি দল
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত মিশু।

আপনার মন্তব্য

আলোচিত