স্পোর্টস ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:০১

মাঠ ভেজা, খেলা শুরুতে বিলম্ব

ক্রিকেটে রাজনৈতিক হস্তক্ষেপের কারণে জিম্বাবুয়েকে বৈশ্বিক টুর্নামেন্ট থেকে একঘরে করেছে আইসিসি। বাংলাদেশ তাদের বিপদের সময়ে পাশে দাঁড়িয়েছে। সুযোগটা জিম্বাবুয়ে নিতে চায়। ক্রিকেট অঙ্গনে ঠিক এখান থেকে আবার নতুন করে শুরু করতে চায় তারা। অন্যদিকে বাংলাদেশ টেস্টে আফগানিস্তানের কাছে বড় ব্যবধানে হেরেছে। জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ ম্যাচ দিয়ে সাকিবরা তাই ঘুরে দাঁড়াতে চান।

তবে সেই পথে বাধ সাধে বৃষ্টি। শুক্রবার শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ভেজা আউটফিল্ডের কারণে ত্রিদেশীয় টি-২০ সিরিজের প্রথম ম্যাচে টসে বিলম্ব হচ্ছে। সন্ধ্যা সাতটায় মাঠ পরিদর্শন করে খেলা শুরুর সময় জানাবেন আম্পায়াররা। বৃহস্পতিবার রাতে বৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্তও হয় বৃষ্টি। পরে বৃষ্টি কমলে ম্যাচ মাঠে গড়ানোর সম্ভাবনা জাগে। কিন্তু মেঘে ঢেকে থাকা আকাশ ম্যাচ না হওয়ার শঙ্কাও জাগিয়ে যাচ্ছে।

হ্যামিলটন মাসাকাদজা ত্রিদেশীয় সিরিজ খেলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন। ক্যারিয়ারের শেষ প্রান্তে এসেও জিম্বাবুয়ে দলের অন্যতম ভরসা তিনি। ওপেনিংয়ে ভালো খেললে তার দলের জয়ের সম্ভাবনা বেড়ে যাবে। অন্যদিকে নেতৃত্ব দিয়েও নিজের শেষ সিরিজে দলকে এগিয়ে নেওয়ার কাজটা করতে হবে ১৮ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলা মাসাকাদজাকে।

অন্যদিকে বাংলাদেশ দলের মূল ভরসা সাকিব আল হাসান। দারুণ বিশ্বকাপ কাটিয়েছেন তিনি। সাদা বলের ক্রিকেটে আবার সেই ফর্ম তুলে ধরার পালা। তামিম ইকবাল নেই প্রথম দুই ম্যাচের টি-২০ ত্রিদেশীয় সিরিজের ম্যাচে। তাকে ছাড়াই তাই ভালো করার দায়িত্ব নিতে হবে সাকিবদের। সৌম্য-লিটনকেও ওপেনে রান করার দায়িত্ব নিতে হবে।

বৃষ্টি হওয়ায় বাংলাদেশ দলে থাকা তিন পেসার মুস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন এবং আরাফাত মিশুর খেলা মোটামুটি নিশ্চিত। সাকিবের সঙ্গে আফিফ-মাহমুদুল্লাহরাই হয়তো সামলাবেন স্পিন আক্রমণ। বৃষ্টির কারণে অতিরিক্ত স্পিনার নিয়ে টাইগারদের খেলার সম্ভাবনা কম। সেক্ষেত্রে একজন ব্যাটসম্যান বেশি নিয়েই খেলবে বাংলাদেশ দল।

বাংলাদেশের সম্ভব্য একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, ইয়াসিন আরাফাত।

আপনার মন্তব্য

আলোচিত