স্পোর্টস ডেস্ক

১৪ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:৩৪

বেনজেমা-কাসেমিরোর নৈপুণ্যে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ

জয় দিয়ে লা লিগা শুরু করা রিয়াল মাদ্রিদ পরের দুই ম্যাচে ড্র করেছিল; টানা দুই ম্যাচে পয়েন্ট হারানো জিনদিনে জিদানের দল অবশেষে ফিরল জয়ের পথে। রিয়ালকে জয়ের পথে ফেরাতে জোড়া গোল করেছেন করিম বেনজেমা ও অপর গোলটি করেছেন কাসেমিরো।

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার স্থানীয় সময় দুপুরে লেভান্তের বিপক্ষে লা লিগার ম্যাচটি ৩-২ গোলে জেতে প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।

সেল্তা ভিগোকে হারিয়ে লিগ শুরু করা রিয়াল পরের দুই রাউন্ডে ভাইয়াদলিদ ও ভিয়ারিয়ালের সঙ্গে ড্র করেছিল। টানা দুই ড্রয়ের হতাশা ঝেড়ে ফেলার লক্ষ্যে মাঠে নামা রিয়ালের শুরুটা ছিল সাদামাটা। তবে দ্রুতই নিজেদের গুছিয়ে নিয়ে একের পর এক আক্রমণে লেভান্তের রক্ষণে ভীতি ছড়ায় তারা।

২৫তম মিনিটে প্রথম গোলের দেখা পান বেনজেমা। ডান দিক থেকে দানি কারভাহালের দারুণ ক্রসে লাফিয়ে নেওয়া হেডে ঠিকানা খুঁজে নেন ফরাসি স্ট্রাইকার।

এর ছয় মিনিট পর হামেস রদ্রিগেসের পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। আসরে চার ম্যাচে ৩১ বয়র বয়সী এই স্ট্রাইকারের গোল হলো চারটি।

মাঠ জুড়ে দুর্দান্ত খেলা কাসেমিরো ৪০তম মিনিটে ব্যবধান আরও বাড়ালে ম্যাচের নিয়ন্ত্রণ পেয়ে যায় রিয়াল। স্বদেশি ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রের পাস ডি-বক্সে ফাঁকায় প্রথম ছোঁয়ায় প্লেসিং শটে বল জালে পাঠান ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি গোল শোধ করে লেভান্তে। ৪৯তম মিনিটে সতীর্থের বাড়ানো বল ১০ গজ দূর থেকে কাছের পোস্ট ঘেঁষে লক্ষ্যে পাঠান বোরহা মায়োরাল।

৭৫তম মিনিটে ব্যবধান আরও কমিয়ে রোমাঞ্চকর শেষের সম্ভাবনা জাগান গনসালো মেলেরো। সতীর্থের দারুণ ক্রস পেয়ে কাছ থেকে হেডে গোলটি করেন রিয়ালের অ্যাকাডেমিতে বেড়ে ওঠা স্প্যানিশ এই মিডফিল্ডার।

চলতি মৌসুমে ঘরের মাঠে প্রথম জয় পাওয়া রিয়ালের পয়েন্ট ৮।

আপনার মন্তব্য

আলোচিত