স্পোর্টস ডেস্ক

১৫ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:১৫

গোল করে গোল করিয়ে উজ্জল বার্সেলোনার ফাতি

বয়স ১৭ হতে আরও দিন কয়েক বাকি, বয়সের হিসেবে এখন তার ১৬ বছর ৩১৮ দিন; এই বয়সে এই শতাব্দীতে সবচেয়ে কম বয়েসি ফুটবলার হিসেবে লা লিগায় গোল করে ও গোল করানোর রেকর্ড গড়লেন বার্সার আনসু ফাতি। তিনি নিজে কেবল গোল করেননি সতীর্থকে দিয়েও গোল করিয়েছেন। একই সঙ্গে বল পায়ে নিয়ে ছড়িয়েছেন মুগ্ধতা। ফল বার্সার জয়ে ফেরা।

শনিবার রাতে কাম্প নউয়ে লা লিগার ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৫-২ গোলে জিতেছে এরনেস্তো ভালভেরদের দল। ম্যাচে বার্সার হয়ে গোল করেছেন আনসু ফাতি, ফ্রেংকি ডি ইয়ং, লুইস সুয়ারেস ও জেরার্ড পিকে; এরমধ্যে সুয়ারেসের ছিল জোড়া গোল।

চার ম্যাচে বার্সেলোনার এটি দ্বিতীয় জয়। আথলেতিক বিলবাওয়ের কাছে হেরে লিগ শুরু করা দলটি দ্বিতীয় রাউন্ডে রিয়াল বেতিসকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছিল। পরের ম্যাচে আবার ওসাসুনার মাঠে শেষ মুহূর্তে গোল খেয়ে ২-২ ড্র করে ফিরেছিল।

এর আগের ম্যাচে অবশ্য লা লিগায় বার্সেলোনার হয়ে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোল করেছিলেন আনসু ফাতি, তবে এ ম্যাচে নিজের গোল করার পাশাপাশি গোল করিয়েছেনও।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই ভালেন্সিয়ার জালে বল পাঠান ফাতি। ফ্রেংকি ডি ইয়ংয়ের ডান দিক থেকে বাড়ানো বল পেনাল্টি স্পটের কাছে পেয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন তরুণ ফরোয়ার্ড।

পাঁচ মিনিট পর এই দুজনের জুটিতেই ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। এবার একজনকে কাটিয়ে সামনে এগিয়ে বাইলাইন থেকে কাটব্যাক করেন ফাতি আর ছুটে এসে প্রথম ছোঁয়ায় জোরালো শটে বল ঠিকানায় পাঠান ডি ইয়ং।

ভালেন্সিয়া ২৭তম মিনিটে পায় লড়াইয়ে ফেরা গোলের দেখা। অফসাইডের ফাঁদ ভেঙে রদ্রিগোর দারুণ পাস ধরে কোনাকুনি শটে গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড কেভিন গামেইরো।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগে ব্যবধান বাড়ায় বার্সেলোনা। অঁতোয়ান গ্রিজমানের শট ঠেকাতে গিয়ে গুলিয়ে ফেলেন গোলরক্ষক ইয়াসপের সিলেসেন। বল পোস্টে লেগে ফিরে আসলে ছুটে গিয়ে জালে ঠেলে দেন জেরার্দ পিকে।

৬১তম মিনিটে ফাতিকে তুলে লুইস সুয়ারেসকে নামান কোচ। চোট কাটিয়ে মাঠে নামার প্রথম মিনিটেই গোলের দেখা পান উরুগুয়ের স্ট্রাইকার। আর্থারের পাস ডি-বক্সের বাইরে পেয়ে জায়গায় দাঁড়িয়ে গোলের দিকে না তাকিয়ে শট নেন তিনি, বল পোস্টের নিচের দিকে জালে জড়ায়।

৮২তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে সব অনিশ্চয়তার ইতি টানেন সুয়ারেস। গ্রিজমানের ছোট পাস ডি-বক্সে পেয়েই প্রথম ছোঁয়ায় জোরালো শটে কাছের পোস্ট দিয়ে বল লক্ষ্যে পাঠান অভিজ্ঞ এই ফরোয়ার্ড।

আপনার মন্তব্য

আলোচিত