সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:০৯

ডর্টমুন্ডের মাঠে বার্সেলোনার ড্র

চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ডের অধিনায়কের পেনাল্টি মিস আর বার্সেলোনার গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের নৈপুণ্যে পয়েন্ট ভাগাভাগি করেছে দুই দল।

মঙ্গলবার রাতে ডর্টমুন্ডের সিগনাল ইদুনা পার্কে গোলশূন্য ড্র হয় ‘এফ’ গ্রুপের ম্যাচটি।

ঘরের মাঠে শুরু থেকেই গতিময় ফুটবলে আক্রমণে আধিপত্য করে বরুসিয়া ডর্টমুন্ড। কিন্তু সুযোগের সদ্বব্যবহার করতে পারেনি। এমনকি পেনাল্টি পেয়েও মিস করে বসেন মার্কো রয়েস। এরপর আরও একবার ক্রসবার ত্রাতা হয় বার্সেলোনার। ফলে প্রতিপক্ষের মাঠ থেকে এক পয়েন্ট নিয়ে ম্যাচ শেষ করে অতিথি বার্সেলনা।

প্রথমার্ধে ডর্টমুন্ডের উল্লেখযোগ্য সুযোগটি আসে ২৫তম মিনিটে। তবে সতীর্থের রক্ষণচেরা পাস ডি-বক্সে পেয়ে মার্কো রয়েসের নেওয়া শট পা দিয়ে ঠেকিয়ে জাল অক্ষত রাখেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। তবে লুইস সুয়ারেসের কোনাকুনি শট ঠেকিয়ে দেন গোলরক্ষক।

খানিক পর গোল খেতে বসেছিল বার্সা। ডি-বক্সে জেডন স্যানচোকে ডিফেন্ডার নেলসন সেমেদো ফাউল করলে পেনাল্টি পায় ডর্টমুন্ড। তবে মার্কো রয়েসের শট বাঁদিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন টের স্টেগেন।

৭৫তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে উড়িয়ে মেরে আবারও হতাশ করেন জার্মান ফরোয়ার্ড রয়েস।

বার্সেলোনার রক্ষণে চাপ বাড়ানো ডর্টমুন্ড কয়েক মিনিটের মধ্যে আরও দুটি সুযোগ পায়। ইউলিয়ান ব্রান্ডটের জোরালো শট পোস্টে লেগে ফেরার পর কাছ থেকে তার আরেকটি প্রচেষ্টা রুখে দেন টের স্টেগেন।

`এফ’ গ্রুপের অন্য ম্যাচও ড্র হয়েছে। নিজেদের মাঠে ইন্টার মিলান স্লাভিয়া প্রাহার সঙ্গে ১-১ ড্র করেছে।

‘ই গ্রুপের ম্যাচে মঙ্গলবার রাতে নাপোলির কাছে ২-০ গোলে হার মানে লিভারপুল। একই গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে সালসবুর্ক ৬-২ গোলে উড়িয়ে দেয় হেঙ্ককে।

‘এইচ’ গ্রুপের ম্যাচে নিজেদের মাঠে লিলকে ৩-০ গোলে হারিয়েছে আয়াক্স। স্ট্যামফোর্ড ব্রিজে ভালেন্সিয়ার কাছে ১-০ গোলে হেরে ইউরোপ সেরার আসর শুরু করেছে চেলসি।

আপনার মন্তব্য

আলোচিত