স্পোর্টস ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:২৬

নাপোলির কাছে হেরে গেছে লিভারপুল

গত মৌসুমের চ্যাম্পিয়ন লিভারপুল চ্যাম্পিয়ন্স লিগে হারে শুরু করেছে যাত্রা। ইংলিশ ক্লাবটি তাদের প্রথম ম্যাচে ইতালিয়ান ক্লাব নাপোলির কাছে হেরে গেছে।

‘ই গ্রুপের ম্যাচে মঙ্গলবার রাতে নাপোলির কাছে ২-০ গোলে হার মানে ইয়ুর্গেন ক্লপের দল। নাপোলির হয়ে গোল দুটি করেন মের্টেন্স ও ফের্নান্দো লরেন্তে।

সপ্তম মিনিটে আদ্রিয়ান রুইজের দুটি প্রচেষ্টা লিভারপুল গোলরক্ষক ফিরিয়ে দেওয়ার পর হেডে জাল খুঁজে নিয়েছিলেন লোসানো; কিন্তু রেফারি অফসাইডের বাঁশি বাজালে স্বাগতিক সমর্থকদের হতাশ হতে হয়।

প্রথমার্ধের শেষ দিকে লিভারপুলের তারকা ফরোয়ার্ড মোহমেদ সালাহর শট দূরের পোস্টের বেশ বাইরে দিয়ে যায়। রবের্তো ফিরমিনোর হেডও বেরিয়ে যায় দূরের পোস্ট ঘেঁষে।

দ্বিতীয়ার্ধের শুরুতে মারিওর ক্রসে লাফিয়ে উঠে ড্রিস মের্টেন্স পা ছোঁয়ানোর পর বল আদ্রিয়ানের গ্লাভসে লেগে ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে গেলে বেঁচে যায় লিভারপুল। -

৫৬ তম মিনিটে প্রতি-আক্রমণ থেকে এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ নষ্ট হয় লিভারপুলের। আক্রমণে ওঠা সাদিও মানে ডি-বক্সের বাঁ দিকে থাকা সালাহকে ক্রস বাড়িয়েছিলেন নিজে শট না নিয়ে। বলের গতি বেশি থাকায় মিশরের ফরোয়ার্ড ঠিকঠাক নিয়ন্ত্রণে নিতে পারেননি। তালগোল পাকিয়ে পারেননি শট নিতেও।

৬৫ তম মিনিটে ডিফেন্ডারের ভুলে পাওয়া বলে সালাহর শট ঝাঁপিয়ে পড়ে গ্লাভস ছুঁইয়ে কর্নারের বিনিময়ে ফেরান নাপোলি গোলরক্ষক। একটু পর ফিরমিনোর ফিরতি পাস থেকে মানের শট জমে যায় গোলরক্ষকের গ্লাভসে।

স্পট কিক থেকে ৮২ তম মিনিটে নাপোলিকে এগিয়ে নেন মের্টেন্স। ঝাঁপিয়ে পড়ে বলে হাত ছোঁয়াতে পারলেও শেষ রক্ষা করতে পারেননি আদ্রিয়ান। ডি-বক্সে অ্যান্ড্রু রবার্টসন কায়োহনকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে লিভারপুলের রক্ষণের দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে গোলমুখ থেকে সহজেই ব্যবধান দ্বিগুণ করেন ফের্নান্দো লরেন্তে।

গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে সালসবুর্ক ৬-২ গোলে উড়িয়ে দেয় হেঙ্ককে।

`এফ’ গ্রুপের দুটি ম্যাচই ড্র হয়েছে। নিজেদের মাঠে ইন্টার মিলান স্লাভিয়া প্রাহার সঙ্গে ১-১ ড্র করেছে। বরুসিয়া ডর্টমুন্ডের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছে বার্সেলোনা।

‘এইচ’ গ্রুপের ম্যাচে নিজেদের মাঠে লিলকে ৩-০ গোলে হারিয়েছে আয়াক্স। স্ট্যামফোর্ড ব্রিজে ভালেন্সিয়ার কাছে ১-০ গোলে হেরে ইউরোপ সেরার আসর শুরু করেছে চেলসি।

আপনার মন্তব্য

আলোচিত