স্পোর্টস ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০১৯ ১২:১১

সাকিবের ঝলকানিতে প্লে-অফে বার্বাডোজ

ক্যারিবিয়ান দ্বীপে সাকিবের ঝলকানি চলছেই। প্রথম ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্স করেও দলের হার ঠেকাতে পারেননি দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। পরের দিনই আবার দ্বিতীয় ম্যাচে মাঠে নেমে পড়েছেন দলের প্লে অফ নিশ্চিতের লক্ষ্যে। সেখানেও ব্যাটে-বলে আলো ছড়ালেন সাকিব।

তবে এবার আর তার পারফরম্যান্স বৃথা যায়নি। দল জিতেছে ২৪ রানে, আর প্লে-অফ নিশ্চিত করেছে সাকিবের বার্বাডোজ।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বার্বাডোজ ট্রাইডেন্টেসের অধিনায়ক জেসন হোল্ডার। তবে ব্যাট করতে নেমে প্রথমেই ধাক্কা বার্বাডোজের, প্রথম ওভারের শেষ বলে ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলসকে হারাতে হয় তাদের। আর হেলস ফিরে গেলেই মাঠে আসেন সাকিব।

ব্যাটিংয়ের সাকিবের অপরপ্রান্তে জনসন চার্লস শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন, তবে সাকিব কিছুটা ধীরেসুস্থেই শুরু করেছিলেন ইনিংস। ব্যাটিংয়ের ১১তম বলে এসে নিজের প্রথম বাউন্ডারি মারেন সাকিব। হারডাস ভিজোয়েনের প্রথম ওভারের শেষ বল সাকিবের ব্যাটের কানায় লেগে থার্ড ম্যান অঞ্চল দিয়ে হয় চার।

উইকেটে থেকে ১০৪ স্ট্রাইক রেটে, ২১ বলে ২২ রান করা সাকিবকে ফিরতে হয় ফাওয়াদ আহমেদের বলে স্লগ সুইপ করতে গিয়ে। ডিপ মিড উইকেটে কলিন ইনগ্রামের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। নির্ধারিত ২০ ওভারে শেষে বার্বাডোজ তোলে ৬ উইকেটে ১৪১ রান।

গেল ম্যাচে বল হাতে সাকিব ছিলেন আগের দিনের মতোই মিতব্যয়ী। আর সেই আগের ম্যাচের মতোই বোলিং ইনিংসের শুরুটাও সাকিবের হাত দিয়েই। প্রথম ওভারে দিয়েছিলেন মাত্র তিন রান। দ্বিতীয় ওভারে একটু খরুচে ছিলেন, তার বলে দুটি চার মেরেছিলেন সেন্ট লুসিয়ার দুই ব্যাটসম্যান। দ্বিতীয় ওভারে সাকিব দিয়েছিলেন ১২ রান।

ইনিংসের নবম ওভারে দ্বিতীয় স্পেলে আবারও বোলিংয়ে আসেন সাকিব। আর বল হাতে নিয়েই এনে দেন ব্রেকথ্রু। সাকিবের বল মিড উইকেটে পাঠাতে গিয়ে সাকিবের হাতেই ক্যাচ দেন ইনগ্রাম। পরের পাঁচ বলে সাকিব দিয়েছেন তিন রান। ১৫ তম ওভারে নিজের শেষ ওভার করতে আসেন সাকিব। শেষ ওভারে দারুণ বোলিং করে দিয়েছেন মাত্র ২ রান। মাত্র ৫ ইকোনমি রেটে ৪ ওভার বোলিং করে নিয়েছেন এক উইকেট, আর দিয়েছেন মাত্র ২০ রান।

শেষ দিকে সাকিবের সতীর্থ হেইডেন ওয়ালশের দারুণ বোলিংয়ে ১৮.৪ ওভারে ১১৭ রানে অল আউট হয় সেইন্ট লুসিয়া জৌকস। আর সাকিবের দল বার্বাডোজ ট্রাইডেন্টস জয় পায় ২৪ রানের, সেই সাথে নিশ্চিত হয় প্লে-অফও।

 

আপনার মন্তব্য

আলোচিত