স্পোর্টস ডেস্ক

০৩ অক্টোবর, ২০১৯ ১৭:১৪

অবসরে যাওয়া নিয়ে যা বললেন রোনালদো

৩৪ এ পা দিয়েছেন রোনালদো। এ বয়সেও মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন ক্ষিপ্ত গতির এ ফুটবলার। অবিশ্বাস্য ফিটনেস ধরে রেখে পারফর্ম করছেন জুভেন্টাস তারকা রোনালদো।

প্রশ্ন উঠছে অবসর নেবেন কবে রোনালদো? কালে কালে বেলাতো কম হল না। এ বয়সে অনেক খেলোয়াড়ই অবসর নিয়ে ফেলেন। আবার রায়ান গিগস ও পাওলো মালদিনির মতো অনেকে চল্লিশ পেরিয়েও খেলা চালিয়ে যান। রোনালদো আসলে কি করতে যাচ্ছেন? এ নিয়ে চিন্তিত তার ভক্তরা।

সাম্প্রতিক ফুটবলের বাইরে নানা কর্মকাণ্ডে সময় দিতে দেখা গেছে তাকে। ব্যবসা-বাণিজ্যে মনযুগী হয়ে উথছেন পাঁচবারের বর্ষসেরা এ ফুটবলার। হোটেলের সঙ্গে খুলেছেন সুগন্ধি প্রতিষ্ঠান ‘প্লে ইট কুল’।

খেলার বাইরে রোনালদোর মনোযোগ প্রশ্নে ফেলেছে তাকে। তবে কি জুভেন্টাস তারকা অবসর নিতে যাচ্ছেন?

এ প্রশ্নের জবাবে রোনালদো বলেন, ‘আমি ফুটবল ভালোবাসি। ভক্তদের বিনোদন দিতে ভালোবাসি যারা আমাকে ভালোবাসে। এখানে বয়স কোনো সমস্যা না, সবকিছু মনের ওপর নির্ভর করছে। গত পাঁচ বছর ফুটবলের বাইরে সময়গুলোও উপভোগ করতে শুরু করেছি। তাই আগামী বছর কিংবা দুই বছরের মধ্যে কি ঘটবে কে জানে?’

তিনি আরো বলেন, ‘ফুটবলে এ পর্যায়ে উঠে আসতে বহু বছর পরিশ্রম করতে হয়েছে। ফুটবলের বাইরে আমি এখনো কাঙ্ক্ষিত জায়গায় পৌঁছাতে পারিনি। আমি প্রতিযোগিতা পছন্দ করি, তাই দুইয়ে কিংবা তিনে থাকাটা অপছন্দ। সব সময় সেরা হতে চাই। আমি চেষ্টা করব, শতভাগ নিশ্চিত থাকুন।’

রোনালদোর প্রশ্নের এ উত্তর তার সমর্থকদের চিন্তায় ফেলে দিয়েছেন। হয়ত ফুটবলের বাইরের দুনিয়া নিয়েও ভাবতে শুরু করেছেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত