মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

১০ অক্টোবর, ২০১৯ ২০:৫৩

টানা তিন ম্যাচ জয়হীন ব্রাজিল

ফিফা র‍্যাঙ্কিং কিংবা ফুটবল ঐতিহ্য সবকিছুতে যোজন-যোজন এগিয়ে থাকা পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে রুখে দিয়েছে আফ্রিকার সেনেগাল।

সিঙ্গাপুর ন্যাশনাল স্টেডিয়ামে বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

এ নিয়ে টানা তিন ম্যাচ জয়হীন থাকল তিতের দল। সেপ্টেম্বরে কলম্বিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করার পর পেরুর কাছে ১-০ গোলে হেরে যায় ব্রাজিল। আর এই ম্যাচে সেনেগালের বিপক্ষেও জয় পায়নি সেলেসাওরা।

জেসুস-ফিরমিনোর দারুণ বোঝাপড়ায় ম্যাচের নবম মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। ডান দিক থেকে একজনকে কাটিয়ে দ্রুত এগিয়ে ডি-বক্সে রক্ষণচেরা পাস বাড়ান গাব্রিয়েল জেসুস। বল ধরে কোনাকুনি চিপ শটে গোলরক্ষকের উপর দিয়ে জাল খুঁজে নেন লিভারপুল ফরোয়ার্ড ফিরমিনো।

প্রথমার্ধের যোগ করা সময়ে ফামাহা দিদিউয়ের স্পট কিকে সমতায় ফেরে সেনেগাল। বাঁ-দিক দিয়ে আক্রমণে ওঠা সাদিও মানে দুজনের মধ্যে দিয়ে ডি-বক্সে ঢুকে পড়লে তাকে পেছন থেকে ফাউল করেন মার্কিনিয়োস, পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

৬৮তম মিনিটে আবারও এগিয়ে যেতে পারতো ব্রাজিল। তবে নেইমারের দারুণ ফ্রি-কিক ক্রসবার ঘেঁষে চলে যায়। এ ম্যাচে ব্রাজিলের জার্সি গায়ে নেইমার খেললেন তার ক্যারিয়ারের শততম ম্যাচ। সেলেসাওদের জার্সি গায়ে এরআগে একশ' বা এরচেয়ে বেশি ম্যাচ খেলেছেন কাফু, রবার্তো কার্লোস, দানি আলভেস, লুসিও, ক্লদিও তাফারেল ও রবিনহো।

সিঙ্গাপুর সফরে এই সপ্তাহে ব্রাজিল আরও এক ম্যাচ খেলবে। ১৩ অক্টোবর অনুষ্ঠেয় এই ম্যাচের প্রতিপক্ষ আরেক আফ্রিকান দল নাইজেরিয়া।

আপনার মন্তব্য

আলোচিত