সিলেটটুডে ডেস্ক

১৭ অক্টোবর, ২০১৯ ১৯:৪১

ভারত সফরের টি-টোয়েন্টি দলে আরাফাত ও আল-আমিন

ভারত সফরের টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছে বাঁহাতি স্পিনার আরাফাত সানি ও পেসার আল-আমিন হোসেন। চোট থাকলেও দলে আছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান সাব্বির রহমান, নাজমুল হোসেন শান্ত, পেসার রুবেল হোসেন ও স্পিনার তাইজুল ইসলাম। এক সিরিজ পরেই দলে ফিরেছেন সৌম্য সরকার।

২০১৬ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সবশেষ বাংলাদেশ দলের হয়ে খেলেছিলেন আল—আমিন হোসেন। দীর্ঘদিন পর আরেকটি ভারত সফরে দলে ফিরলেন তিনি। সেবার টি-টোয়েন্টি বিশ্বকাপেই বোলিং অ্যাকশন অবৈধ হওয়ার পর ছিটকে পড়েছিলেন সানি। তিন বছর পর দলে ফিরেছেন তিনিও।

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে খুব একটা ভালো নৈপুণ্য দেখাতে না পারায় বাদ পড়েছেন সাব্বির। হুট করে টি-টোয়েন্টিতে ডাক পেয়েও তেমন কিছু না করায় অনুমিতভাবে বাদ গেছেন নাজমুল হোসেন শান্ত। তবে সে সিরিজে দলে জায়গা হারানো সৌম্য ফিরেছেন তেমন কোন কিছু না করেই। বিশ্রাম শেষে অনুমিতভাবেই ফিরেছেন তামিম ইকবাল।

দলে আছেন ত্রিদেশীয় সিরিজে ডাক পাওয়া ওপেনার নাঈম শেখ। আছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবও।

৩ নভেম্বর দিল্লিতে শুরু হবে দু’দলের টি-টোয়েন্টি সিরিজ। ৭ নভেম্বরের সিরিজের দ্বিতীয় ম্যাচ রাজকুটে। ১০ নভেম্বরে শেষ ম্যাচের ভেন্যু নাগপুর। সবগুলো ম্যাচই হবে রাত্রি বেলা।

ভারত সফরের টি-টোয়েন্টি দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল খান, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, মোহাম্মদ সাইফুদ্দিন, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত