স্পোর্টস ডেস্ক

১৯ অক্টোবর, ২০১৯ ১২:৪২

জাতীয় লিগে ফিরেই লিটনের সেঞ্চুরি

জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে রংপুর বিভাগের হয়ে মাঠে নেমে নিজের প্রথম ম্যাচেই শতক হাঁকিয়েছেন লিটন দাস। ঢাকা বিভাগের বিপক্ষে তৃতীয় দিনে ১৩৩ বলে সেঞ্চুরি পূর্ণ করেন জাতীয় দলের এই ব্যাটসম্যান।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে যাওয়ার কারণে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম ম্যাচে খেলতে পারেননি লিটন। তবে ক্যারিবিয় দ্বীপপুঞ্জ থেকে ফিরেই ব্যাট-প্যাড হাতে নেমে পড়েছেন ময়দানে। আর নেমেই হাঁকালেন প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের ১৪তম শতক।

এর আগে সাইফ হাসানের জোড়া শতকে ৫৫৬ রানের পাহাড় দাঁড় করিয়ে ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগে। জবাবে দ্বিতীয় দিনের শেষভাগে মাত্র ৪৪ রানে দুই উইকেট হারায় রংপুর বিভাগ। তবে এক প্রান্ত আগলে রানের গতি ধরে রাখেন লিটন দাস। ঝড় ইনিংস খেলে মাত্র ৬০ বলেই তুলে নেন অর্ধশতক।

লিটন দাস ৬০ রান করে দ্বিতীয় দিন শেষ করেন। তৃতীয় দিনে ব্যাট করতে নেমেও স্বাবলীল ব্যাটিং করেন এই ওপেনার। রান তোলার গতি ঠিক যেমনটা গতদিনে শুরু করেছিলেন তেমনটাই রেখেছিলেন তৃতীয় দিনেও।

আর তাই তো ক্যারিয়ারের ১৪তম প্রথম শ্রেণির শতকের দেখা পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি লিটনকে। ইনিংসের ৪৩তম ওভারের ৫ম বলে এক রান নিয়ে পূর্ণ করেন শতক। এই ইনিংসে ১৩টি চার মেরেছেন লিটন দাস।

শেষ খবর পাওয়া পর্যন্ত রংপুরের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৫৭ রান। ঢাকা বিভাগের থেকে পিছিয়ে আছে ৩৯৯ রানে। লিটনের সাথে অপর প্রান্তে নাইম ইসলাম ৪৫ রানে অপরাজিত আছেন।

আপনার মন্তব্য

আলোচিত