স্পোর্টস ডেস্ক

১৯ অক্টোবর, ২০১৯ ১৪:৫৮

পিছিয়ে যাচ্ছে এল ক্লাসিকো

আর এক সপ্তাহ পর স্প্যানিশ লিগে ‘এল ক্লাসিকো’ হওয়ার কথা ছিল। আগামী ২৬ অক্টোবর বার্সেলোনার মাঠ ক্যাম্প ন্যূ-তে এসে এ মৌসুমের প্রথম ক্লাসিকো খেলবে রিয়াল, এমনটাই কথা ছিল। কিন্তু বার্সেলোনায় চলতে থাকা দাঙ্গা-বিক্ষোভের জের ধরে স্প্যানিশ ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচের তারিখ পেছাতে বাধ্য হলো লা লিগা কর্তৃপক্ষ ও স্প্যানিশ ফুটবল ফেডারেশন। ১৮ ডিসেম্বর হবে ম্যাচটি।

১৮ ডিসেম্বরে ক্লাসিকো খেলতে সম্মত হয়েছে দুই দলই। সম্মতি জানিয়ে সবার আগে বিবৃতি দিয়েছে বার্সেলোনা, ‘বার্সেলোনার ইচ্ছা ছিল আগামী ২৬ অক্টোবর রিয়াল মাদ্রিদের বিপক্ষে নিজেদের মাঠে এল ক্লাসিকো খেলার, যে তারিখ আগেই নির্ধারণ করা হয়েছিল। কিন্তু 'বিশেষ অবস্থার'র কথা বিবেচনা করে লা লিগার সিদ্ধান্ত অনুযায়ী ম্যাচের তারিখ পুনর্নির্ধারিত করা হয়েছে।

আমরা প্রস্তাব করছি, ম্যাচটি যেন ডিসেম্বরের ১৮ তারিখে আয়োজন করা হয়। যারা এর মধ্যেই ম্যাচের টিকিট কিনে ফেলেছেন তাদের টাকা ফেরত দেওয়ার প্রক্রিয়া ২১ তারিখ সোমবারের মধ্যে শুরু করা হবে।

২৬ অক্টোবরের ক্লাসিকোটা ন্যু ক্যাম্পে নয়, বরং রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হোক, এ অনুরোধ করে স্প্যানিশ ফেডারেশনকে চিঠি পাঠিয়েছিল লা লিগা কর্তৃপক্ষ। বিনিময়ে লিগে পরের ক্লাসিকো বার্সেলোনার ন্যু ক্যাম্পে হবে। কিন্তু রিয়াল মাদ্রিদ এ প্রস্তাবে রাজি হয়নি। আর হবেই-বা কেন? মৌসুমের শেষ পর্যায়ে অনুষ্ঠিত হবে দ্বিতীয় এল ক্লাসিকো, যে সময়ে প্রতিটি ম্যাচের ফলাফল ভীষণ গুরুত্বপূর্ণ।

একটু এদিক-ওদিক হলে লিগের সম্ভাব্য চ্যাম্পিয়ন ও রানার্সআপের মধ্যে ওলট-পালট হয়ে যেতে পারে। ওই অবস্থায় বৈরী পরিবেশে প্রতিপক্ষের স্টেডিয়ামে ম্যাচ খেলতে চাইছে না রিয়াল।

রিয়ালের কথা শুনে বার্সাও জানিয়ে দিয়েছে, এখনই রিয়ালের মাঠে গিয়ে ক্লাসিকো খেলার ইচ্ছে নেই তাদের, ‘গত বৃহস্পতিবার স্প্যানিশ ফেডারেশনকে ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, ম্যাচটা সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে আগ্রহী নয় বার্সেলোনা।’

বার্সেলোনার বিবৃতির কিছুক্ষণ পর রিয়াল মাদ্রিদও নিজেদের বিবৃতি দেয়, স্প্যানিশ ফুটবল ফেডারেশন ও লা লিগা কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৬ অক্টোবরের এল ক্লাসিকো পেছানো হয়েছে। বলা হয়েছিল দুই দলের সম্মতিক্রমে একটা নতুন তারিখ নির্ধারণ করা হবে। আগামী ১৮ তারিখে এক ক্লাসিকো আয়োজন করার জন্য রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা, উভয় ক্লাবই প্রস্তাব দিচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত