স্পোর্টস ডেস্ক

২৪ অক্টোবর, ২০১৯ ১২:৪৪

স্পিন কোচ ভেট্টোরি আসছেন শুক্রবার

ভারত সফরের প্রস্তুতি ক্যাম্পে নতুন স্পিন কোচ পাচ্ছে বাংলাদেশ দল। শুক্রবারই ঢাকা আসছেন বাঁহাতি স্পিন গ্রেট ড্যানিয়েল ভেট্টোরি।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী নিশ্চিত করেছেন, দলের সঙ্গে যোগ দিচ্ছেন সাবেক নিউ জিল্যান্ড অধিনায়ক।

গত জুলাইয়ে বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নাম ঘোষণার পর এই প্রথম দলের সঙ্গে কাজ করবেন ভেট্টোরি।

প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্টের সঙ্গেই জানানো হয়েছিল ভেট্টোরির নাম। প্রথম দুই জন কাজ শুরু করেছেন আগেই। তবে ভেট্টোরির সঙ্গে চুক্তির ধরনই ভিন্ন। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মোট ১০০ দিন বাংলাদেশের স্পিনারদের সঙ্গে কাজ করবেন ক্রিকেট ইতিহাসের সফলতম বাঁহাতি স্পিনার।

কেবল ১০০ দিনের জন্য হলেও ভেটোরির নিয়োগ চূড়ান্ত হওয়ার পর তাকে নানাভাবে কাজে লাগানোর কথা বলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

তিই বলেন, আমরা তো পূর্ণকালীন চাচ্ছিলাম। কিন্তু হয়নি। তবে সে যে ধরনের মানুষ, প্রাণচাঞ্চল্য আছে, দলে স্পিরিট জুগিয়ে দেয়, নেতৃত্ববোধের ব্যাপার আছে তার মধ্যে, তাকে পেলে খুব ভালো হবে। সে যে শুধু সিরিজে যাবে, তা নয়। ১০০ দিনের মধ্যে কয়টা আর সিরিজ থাকবে! বাকি সময়ে সে আমাদের ক্রিকেটারদের নিয়ে স্কিল ক্যাম্পে কাজ করবে।

তিনি আরও জানান, আমরা বেশি চাচ্ছি, বর্তমান ক্রিকেটারদের উন্নতির পাশাপাশি নতুন কিছু ক্রিকেটার সে বের করে দেবে। আমার মনে হয়, এই ধরনের কোচ খুব বেশি পাওয়া কঠিন। আসার পর তাকে ভালো লাগলে কাজের সময় বাড়ানো নিয়ে কথা বলা যেতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত