স্পোর্টস ডেস্ক

২৫ অক্টোবর, ২০১৯ ১১:৩৯

প্রথমদিনেই ক্রিকেটারদের বেতন বাড়ালেন সৌরভ

দায়িত্বগ্রহণের প্রথম দিনেই ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটারদের বেতন বাড়ালেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।

বিসিসিআই সভাপতি হিসেবে পরশু আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন ভারতের সাবেক এ অধিনায়ক। কাল কার্যদিবসের প্রথম দিনেই নির্বাচক কমিটি ছাড়াও বিরাট কোহলি, রোহিত শর্মাদের মতো সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বৈঠকে বসেছিলেন সৌরভ। মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যৎ নিয়ে আলোচনা করেছেন তারা। হেড কোচ রবি শাস্ত্রী এ বৈঠকে ছিলেন না।

নভেম্বরে ইডেন গার্ডেনসে বাংলাদেশের বিপক্ষে টেস্টে শাস্ত্রীর সঙ্গে একান্ত বৈঠকে বসবেন সৌরভ, এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। এ ছাড়াও অফিসে নিজের প্রথম দিনেই প্রথম শ্রেণির ক্রিকেটারদের বেতন-ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সৌরভ। গত দুই দিন ধরে সহকর্মীদের সঙ্গে আলোচনার পর এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ভারতের আন্তর্জাতিক ক্রিকেটারদের সঙ্গে প্রথম শ্রেণির ক্রিকেটারদের আয়ের পার্থক্যটা বিস্তর বলেই মনে করেন সৌরভ। দেশটির প্রথম শ্রেণির ঘরোয়া ক্রিকেটাররা (ম্যাচ চলাকালীন) দিন প্রতি পেয়ে থাকেন ৩৫ হাজার রুপি। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, অঙ্কটা বাড়িয়ে ৫০ হাজার রুপি করার সিদ্ধান্ত নিয়েছেন সৌরভ। বাংলাদেশ প্রথম শ্রেণির ক্রিকেটারদের ম্যাচ ফি প্রায় ৩৫ হাজার টাকা।

ক্রিকেটারদের সঙ্গে সৌরভের বৈঠক শেষে সবার সম্মিলিত একটি ছবিও পোস্ট করা হয়েছে বিসিসিআইয়ের টুইটার পেজে। ক্যাপশনে লেখা হয়, ‘ আজ (কাল) বিকেলে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজের দল ঘোষণার আগে সিনিয়র নির্বাচক কমিটির বৈঠকে সবাই হাসছে।’

বাংলাদেশের ক্রিকেটাররা যেসব দাবির ভিত্তিতে ধর্মঘটের ডাক দিয়েছিলেন তার মধ্যে একটি ছিল প্রথম শ্রেণির ক্রিকেটে বেতন-ভাতা বাড়াতে হবে। ম্যাচ ফি অন্তত ১ লাখ টাকা করার দাবি জানিয়েছিলেন ক্রিকেটাররা। বিসিবি ক্রিকেটারদের বেশির ভাগ দাবি মেনে নেওয়ায় ধর্মঘট ভেঙে খেলায় ফিরেছেন ক্রিকেটাররা। তবে এ বর্ধিত এ বেতন কত সেটা বলেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আপনার মন্তব্য

আলোচিত