স্পোর্টস ডেস্ক

৩০ অক্টোবর, ২০১৯ ০৯:০৮

মেসির জোড়া গোলে বার্সেলোনার শীর্ষে ফেরা

লিওনেল মেসির জোড়া গোল, লংলে, ভিদাল আর সুয়ারেসের গোলে রিয়াল ভাইয়াদলিদকে হারিয়ে লা লিগার শীর্ষ স্থানে ফিরেছে বার্সেলোনা। কাম্প নউয়ে মঙ্গলবার রাতে ৫-১ গোলে জয় পায় এরনেস্তো ভালভেরদের দল।

ম্যাচের দ্বিতীয় মিনিটে কয়েক জনের পায়ে লেগে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে জোরালো শট নেন ক্লেমোঁ লংলে। বল প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে লেগে কিছুটা দিক পাল্টে জালে জড়ায়।

পঞ্চদশ মিনিটে সমতায় ফেরে অতিথিরা। বাঁ দিক থেকে স্প্যানিশ মিডফিল্ডার মিচেলের ডান পায়ের ক্রসে আপাত কোনো বিপদের শঙ্কা ছিল না। তবে শেষ মুহূর্তে বাঁক খাওয়া বল বুক দিয়ে ঠেকিয়ে বিপদ ডেকে আনেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ফাঁকায় বল পেয়ে হাঁটু দিয়ে ঠিকানায় পাঠান স্প্যানিশ ডিফেন্ডার কিকো।

২৯তম মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে এক চিপে ছোট ডি-বক্সের মুখে বল উড়িয়ে দেন মেসি, আর নিখুঁত ভলিতে লক্ষ্যভেদ করেন ভিদাল।

এরপর লিওনেল মেসি দারুণ এক গোলে খোলেন গোলের খাতা। ২৭ গজ দূর থেকে বাঁকানো শট পোস্ট ঘেঁষে জালে জড়ায়। এই নিয়ে লিগে টানা তৃতীয় ও সব প্রতিযোগিতা মিলে টানা চার মাচে গোল করলেন আর্জেন্টাইন তারকা।

৭৫তম মিনিটে আবারও মেসির গোল। ইভান রাকিতিচের বাড়ানো বল ঊরু দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন মেসি। মৌসুমে তার মোট গোল হলো পাঁচটি।

দুই মিনিট পর লুইস সুয়ারেস করেন লিগে তার ষষ্ঠ গোল।

১০ ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে শীর্ষে ফেরা বার্সেলোনার পয়েন্ট ২২। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া গ্রানাদার পয়েন্ট ২০। দিনের আরেক ম্যাচে দেপোর্তিভো আলাভেসের মাঠে ১-১ ড্র করা আতলেতিকো মাদ্রিদ ১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। সমান ১৯ পয়েন্ট নিয়ে যথাক্রমে চার ও পাঁচ নম্বরে আছে রিয়াল সোসিয়েদাদ ও সেভিয়া। ১০ ম্যাচ করে খেলেছে দল দুটি। ৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

আপনার মন্তব্য

আলোচিত