স্পোর্টস ডেস্ক

০৩ নভেম্বর, ২০১৯ ০৯:৫৫

অপরাজিতই থাকল জুভেন্টাস

সিরি আয় ১১ ম্যাচ খেলে এখনও অপরাজিত জুভেন্টাস। ৯ জয়ের বিপরিতে ২টা মাত্র ড্র তাদের। তোরিনোর বিপক্ষে শনিবার রাতে জয় পেয়েছে তারা ১-০ গোলের। দলের পক্ষে একমাত্র গোল করেন মাটাইস ডি লিখট। আর এতে ইন্টার মিলানকে টপকে সেরি আর শীর্ষে ফিরল শিরোপাধারীরা।

ম্যাচের ষোড়শ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পায় তোরিনো। ডি-বক্সের ঠিক বাইরে রোনালদো বল হারালে পেয়ে যান তমাস রিনকন। তবে দুর্বল শটে হতাশ করেন ভেনেজুয়েলার এই মিডফিল্ডার। ৩১তম মিনিটে এগিয়ে যেতে পারতো জুভেন্টাস। কিন্তু ডি-বক্সে দুজনের মধ্যে দিয়ে সামনে এগিয়ে পাওলো দিবালার নেওয়া শটটি পাঞ্চ করে ফেরান গোলরক্ষক।

বিরতির ঠিক আগে আবারও গোলরক্ষক সালভাতরে সিরিগুর দারুণ সেভে গোলবঞ্চিত হয় শিরোপাধারীরা। রোনালদোর শট এক ডিফেন্ডারের পায়ে লেগে যায় ছোট ডি-বক্সের মুখে মাটাইস ডি লিখটের কাছে। ডাচ এই ডিফেন্ডার ঠিকমতো শট নিতে না পারলেও বল জালে জড়াতে যাচ্ছিল; ক্ষিপ্রতায় রুখে দেন ইতালিয়ান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের একাদশ মিনিটে রোনালদোর আরেকটি শট ঝাঁপিয়ে ঠেকান সিরিগু। ৬৯তম মিনিটে হিগুয়াইনের জোরালো হাফ ভলিও কর্নারের বিনিময়ে ফেরান ম্যাচ জুড়ে দারুণ খেলা এই গোলরক্ষক।

ওই কর্নার থেকেই কাঙ্ক্ষিত গোল আদায় করে নেয় জুভেন্টাস। ডান দিক থেকে হিগুয়াইনের বাড়ানো বল জোরালো শটে ঠিকানায় পাঠান ডি লিখট। আয়াক্স থেকে জুলাইয়ে আসা ডাচ এই ডিফেন্ডারের নতুন ঠিকানায় এটি প্রথম গোল।

পরের মিনিটেই ডিফেন্ডারদের পেছনে ফেলে জুভেন্টাসের ডি-বক্সে ঢুকে পড়েন ক্রিস্তিয়ান আনসালদি। তবে তার শট পা বাড়িয়ে রুখে দেন গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি।

দিনের আগের ম্যাচে বোলোনিয়াকে ২-১ গোলে হারিয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছিল ইন্টার। জুভেন্টাসের জয়ে দুই নম্বরে নেমে গেছে আন্তোনিও কন্তের দল।

আপনার মন্তব্য

আলোচিত