বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

০৭ নভেম্বর, ২০১৯ ১২:৩৯

রাজকোটে কেমন হবে বাংলাদেশের একাদশ?

দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে উইকেট ছিল মন্থর। বল বুঝতে না পেরে দুই দলের ব্যাটসম্যানদের কঠিন সময় পার করতে হয়েছে। তবে বৃহস্পতিবার রাজকোটের ম্যাচে তেমন কিছুর মুখোমুখি হতে হচ্ছে না ব্যাটসম্যানদের। কেননা এই উইকেট একেবারেই আলাদা।

এই মাঠকে বলা হচ্ছে ব্যাটিং স্বর্গ, আর এখানে বাংলাদেশের একাদশটা কেমন হবে তাই নিয়েই এখন ভাবা হচ্ছে।

এই মাঠে আন্তর্জাতিক টি-টোয়েন্টি হয়েছে দুটি। ২০১৩ সালে অস্ট্রেলিয়ার ২০১ রানের জবাবে ভারত ৬ উইকেট হারিয়ে এই রান টপকে যায়। এছাড়া ২০১৭ সালে নিউজিল্যান্ডের দেওয়া ১৯৬ রান করতে গিয়ে ভারত থেমে যায় ১৫৬ রানে। বাংলাদেশ ও ভারতের ব্যাটসম্যানদেরও সুযোগ নিজেদের মেলে ধরার।

ম্যাচটি জিতলেই সিরিজ বাংলাদেশের। এমন ম্যাচে নিশ্চয় পরীক্ষা-নিরীক্ষায় যাবে না বাংলাদেশ। তাই তো দিল্লিতে প্রথম ম্যাচের একাদশই নামানোর সম্ভাবনা বেশি। দিল্লিতে তিন পেসার ও তিন ব্যাটিং অলরাউন্ডারের সঙ্গে একজন লেগ স্পিনার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। রাজকোটেও ভারতীয় ব্যাটসম্যানদের সামলাতে এই সাতজন কার্যকরী ভূমিকা পালন করবেন।

ম্যাচের আগের দিন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এমনটাই জানালেন, ‘কাল (বৃহস্পতিবার) বিকেলে এসে উইকেট দেখবো। তখন উইকেট দেখে যদি মনে হয় একাদশে পরিবর্তন করা প্রয়োজন এবং উইকেট যদি বেশি শুষ্ক থাকে, তখন হয়তো আমরা পরিবর্তন আনলেও আনতে পারি। তবে এই মুহূর্তে আমরা উইনিং কম্বিনেশনেই থাকার চেষ্টা করবো।’

উইকেট আরও শুষ্ক হয়ে গেলে বাঁহাতি একজন স্পিনার রাখার কথা ভাবতে পারে টিম ম্যানেজমেন্ট। কিন্তু সেটা হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ। কেননা বৃষ্টির কারণে উইকেট ভেজা থাকার সম্ভাবনাই বেশি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আল আমিন হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত