মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

০৮ নভেম্বর, ২০১৯ ১০:৫৬

ফিক্সিং কেলেঙ্কারিতে আইপিএল খেলা দুই ক্রিকেটার গ্রেপ্তার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলা সাবেক দুই ক্রিকেটার এম গৌতম এবং আবরার কাজীকে স্পট ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

গৌতম এবং আবরার বিশ্ব ক্রিকেটে পরিচিত নাম না হলেও ভারতের ঘরোয়া ক্রিকেটের কর্ণাটক প্রিমিয়ার লিগে (কেপিএল) বড় অঙ্কের টাকার বিনিময়ে ফিক্সিং করেছেন বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার দুই ক্রিকেটারের গ্রেপ্তারের খবর দেয় সেন্ট্রাল ক্রাইম ব্র্যাঞ্চ অব বেঙ্গালুরু। চলতি বছরের ফাইনাল ম্যাচে তাদের ফিক্সিংয়ের প্রমাণ পেয়েছে তারা। এ জন্য জুয়াড়িদের কাছ থেকে দুজন প্রায় ২৪ লাখ করে টাকা নেন।

ভারতে আইপিএল জনপ্রিয় হওয়ার পর ২০০৯ সালে কেপিএল শুরু হয়। গত কয়েক সপ্তাহে এই প্রতিযোগিতায় অংশ নেয়া বেশ কয়েকজন ক্রিকেটারের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগের কথা শোনা গেছে। কেএল রাহুল, মায়ানক আগারওয়াল এবং মনিষ পাণ্ডের মতো ক্রিকেটাররা বিভিন্ন সময়ে এখানে খেলেছেন।

৩৩ বছর বয়সী গৌতম ভারতের ঐতিহ্যবাহী টুর্নামেন্ট রঞ্জি ট্রফিতে কর্ণাটকের হয়ে উইকেটরক্ষক হিসেবে খেলেছেন। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত আইপিএলে খেলেছেন ১৩টি ম্যাচ। এই সময়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, মুম্বাই ইন্ডিয়ান্স এবং দিল্লির হয়ে মাঠে নামেন।

৩০ বছর বয়সী আবরার কাজী বাঁহাতি স্পিনিং অল-রাউন্ডার। ২০১১ সালে তিনি র‌য়্যাল চ্যালেঞ্জারস বেঙ্গালুরু দলে ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত