স্পোর্টস ডেস্ক

১৩ নভেম্বর, ২০১৯ ১৩:১৮

মোস্তাফিজকেই হুমকি ভাবছেন কোহলি

সবশেষ টি-টোয়েন্টি সিরিজ, কিংবা আগের কয়েকটি টেস্টের পরিসংখ্যান যাই বলুক না কেন ভারত অধিনায়ক ও সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান ভিরাট কোহলি মোস্তাফিজুর রহমানকেই হুমকি ভাবছেন।

টেস্ট ক্রিকেটেও সময়টা ভালো যাচ্ছে মোস্তাফিজের। শেষ তিন টেস্ট মিলিয়ে নিয়েছেন কেবল দুই উইকেট। চলতি বছর নিউ জিল্যান্ডের বিপক্ষে নিজের সবশেষ টেস্টে ১৪ ওভারে ৭৪ রান দিয়ে পান একটি উইকেট।

ইন্দোর টেস্ট দিয়ে এই সংস্করণে ফিরতে পারেন মুস্তাফিজ। বাঁহাতি পেস নিয়মিত না খেলায় তার বিপক্ষে বাড়তি সতর্কতার প্রয়োজন দেখছেন কোহলি।

কোহলির ভাষ্য, সে (মোস্তাফিজ) খুব ভালো একজন বোলার। সে লাল বলেও বেশ কিছু ম্যাচ খেলেছে। আমরা সাধারণত যাদের খেলি সব বাঁহাতি পেসারই তাদের চেয়ে আলাদা ধরনের বোলার। ওর দিকে বাড়তি মনোযোগ দিতে হবে। কারণ, আমাদের দলে না থাকায় বাঁহাতি পেসার আমরা তেমন খেলি না। এটা চ্যালেঞ্জ হবে তবে আমরা এই চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি।

কোহলি বলছেন, এমন না আমরা বাঁহাতি পেসে গুটিয়ে যাই তবে আমাদের এদের খেলাটা কঠিন মনে হয়। কারণ, আমরা নিয়মিত বাঁহাতি পেস খেলি না। সে আমাদের জন্য হুমকি হবে। সে বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ হবে। সে অভিজ্ঞ বোলার। আইপিএলে খেলার জন্য ভারতীয় ব্যাটসম্যানদের সম্পর্কে জানে। তবে ওর বিপক্ষেও আমরা অনেক খেলেছি। আমার মনে হয়, মনোযোগ ও মনসংযোগ হবে গুরুত্বপূর্ণ ব্যাপার।

হলকার স্টেডিয়ামে বৃহস্পতিবার শুরু হবে ভারত ও বাংলাদেশের প্রথম টেস্ট। এই ম্যাচ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে অভিষেক হবে বাংলাদেশের।

আপনার মন্তব্য

আলোচিত