স্পোর্টস ডেস্ক

১৭ নভেম্বর, ২০১৯ ১২:২৯

পাকিস্তান সুপার লিগের ড্রাফটে বাংলাদেশের ১৪ ক্রিকেটার

আগামী ২০ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম আসরের প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশ থেকে আছেন ১৪ জন ক্রিকেটার।

দেশি ও বিদেশি ক্রিকেটারদের ভাগ করা হয়েছে পাঁচটি ক্যাটাগরিতে- প্লাটিনাম, ডায়মন্ড, গোল্ড, সিলভার ও ইমার্জিং। ৬ ও ৭ ডিসেম্বর হবে প্লেয়ার্স ড্রাফট।

বিদেশিদের সর্বোচ্চ পারিশ্রমিকের প্লাটিনাম ক্যাটাগরিতে বাংলাদেশের কেউ নেই। ডায়মন্ড ক্যাটাগরিতে আছেন ৪ জন- তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। এই ক্যাটাগরির ক্রিকেটারদের বেতন ৭৩ হাজার থেকে ১ লাখ মার্কিন ডলার।

গোল্ড ক্যাটাগরিতে আছেন বাংলাদেশের ১০ জন- আবুল হাসান রাজু, আফিফ হোসেন, আল-আমিন হোসেন, অলক কাপালি, আমিনুল ইসলাম বিপ্লব, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিথুন, মোসাদ্দেক হোসেন ও তাসকিন আহমেদ।

গোল্ড ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা পাবেন ৪৪ থেকে ৫৮ হাজার মার্কিন ডলার। এই ক্যাটাগরিতে মোট ১৪৪ জন বিদেশি ক্রিকেটারের নাম রয়েছে। আছেন মোট ১৪ দেশের ক্রিকেটার।

সর্বোচ্চ ৪৮ জন আছেন ইংল্যান্ডের। ওয়েস্ট ইন্ডিজের ৪০, শ্রীলঙ্কার ১৯, বাংলাদেশের ১০, আফগানিস্তানের ৬, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড থেকে ৪ জন করে, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে থেকে ৩ জন করে, কানাডা, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র থেকে আছেন একজন করে ক্রিকেটার।

আগামী ২১ নভেম্বরের আগে সব ক্যাটাগরির ক্রিকেটারের পূর্ণ তালিকা প্রকাশ করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আপনার মন্তব্য

আলোচিত