রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

২০ নভেম্বর, ২০১৯ ০৯:১৮

নর্দার্ন আয়ারল্যান্ডকে জার্মানির ৬ গোল

সের্গে জিনাব্রির হ্যাটট্রিকে বড় জয় পেয়েছে জার্মানি। এই জয়ে ইউরো বাছাইপর্বে গ্রুপ চ্যাম্পিয়ন ইওয়াখিম লুভের দল।

ফ্রাঙ্কফুর্টে মঙ্গলবার রাতে ইউরো বাছাইয়ের ‘সি’ গ্রুপে ৬-১ গোলে জিতেছে স্বাগতিকরা।

ম্যাচের ফল এমন হলেও শুরুটা অবশ্য ভিন্ন ছিল। মাত্র ৭ম মিনিটেই গোল খেয়ে বসে জার্মানি। ২৫ গজ দূর থেকে বুলেট গতির ভলিতে গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে পরাস্ত করেন মাইকেল স্মিথ। এই শেষ; এরপরের গল্প নর্দার্ন আয়ারল্যান্ডের জাল থেকে বল কুড়িয়ে আনার!

জার্মানির গোলবন্যার শুরু হয় সতীর্থের ব্যাকপাস পেয়ে ১০ গজ দূর থেকে জোরালো শটে সমতা টানেন বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার সের্গে জিনাব্রি।

৪৩তম মিনিটে বায়ার্ন মিডফিল্ডার লেয়ন গোরেটস্কার গোল জার্মানিকে এগিয়ে নেয়। ৪৭তম মিনিটে সতীর্থের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে জোরালো শটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন জিনাব্রি। ৬০তম মিনিটে দুরূহ কোণ থেকে হ্যাটট্রিক পূরণ করেন ২৪ বছর বয়সী এই মিডফিল্ডার।

৭৩তম মিনিটে ডি-বক্সের মুখ থেকে প্রথম ছোঁয়ায় জোরালো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন গোরেটস্কা। আর যোগ করা সময়ের প্রথম মিনিটে স্কোরলাইন ৬-১ করেন বরুসিয়া ডর্টমুন্ডের ফরোয়ার্ড ইউলিয়ান ব্রান্ডট।

গ্রুপের আরেক ম্যাচে লিভারপুল মিডফিল্ডার জর্জিনিয়ো ভিনালডামের হ্যাটট্রিকে এস্তোনিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডস। তবে জার্মানি জেতায় গ্রুপ রানার্সআপ হিসেবেই মূল পর্বে নামতে হবে ডাচদের। আট ম্যাচে সাত জয়ে জার্মানির পয়েন্ট ২১। ছয় জয় ও এক ড্রয়ে ১৯ পয়েন্ট নেদারল্যান্ডসের।

‘আই’ গ্রুপে শতভাগ সাফল্য নিয়েই বাছাইপর্ব শেষ করেছে বেলজিয়াম। শেষ ম্যাচে সাইপ্রাসকে ৬-১ গোলে হারিয়েছে তারা। এই নিয়ে এবারের বাছাইপর্বে সর্বোচ্চ ৪০ গোল করল বেলজিয়াম, বিপরীতে তারা হজম করেছে মাত্র তিন গোল। ১০ ম্যাচের সবকটিতে জেতা দলটির পয়েন্ট ৩০। তাদের সঙ্গী হয়ে মূল পর্বে ওঠা রাশিয়ার পয়েন্ট ২৪।

আপনার মন্তব্য

আলোচিত