রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

২০ নভেম্বর, ২০১৯ ১০:০২

টটেনহ্যামের আর্জেন্টাইন কোচ পচেত্তিনো বরখাস্ত

ছবি: এএফপি

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যাম হটস্পার তাদের আর্জেন্টাইন কোচ মাওরিসিও পচেত্তিনোকে বরখাস্ত করেছে। নিয়োগ দেওয়ার পাঁচ বছর পর কচ বরখাস্ত করল টটেনহ্যাম।

এবারের মৌসুমে প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ১২ ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্দশতম স্থানে আছে গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগে রানার্সআপ-আপ হওয়া দলটি। দলীয় ব্যর্থতার কারণেই কোচের পদ হারাতে হলো পচেত্তিনোকে।

ধারণা করা হচ্ছে, ক্লাবটিতে পচেত্তিনোর উত্তরসূরি হবেন রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির সাবেক কোচ হোসে মরিনহো।

২০১৪ সালে টটেনহামের নতুন ম্যানেজার হয়ে এসেছিলেন ৪৭ বছর বয়সী এ আর্জেন্টাইন। সাড়ে পাঁচ বছরের মাথায় বরখাস্ত হতে হলো তাকে।

ছয় মাস আগেও পচেত্তিনোর হাত ধরে নিজেদের ইতিহাসের প্রথম চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠে গিয়েছিল টটেনহ্যাম। তবে পুরো বছরই লিগে তাদের অবস্থা ছিল নড়বড়ে। নতুন মৌসুম টটেনহ্যামের যাচ্ছে দুঃস্বপ্নের মতো।

মূলত লিগের ফর্মের কারণেই বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছে টটেনহ্যাম। ক্লাবটির চেয়ারম্যান ড্যানিয়েল লেভি বলেন, “আমরা এই পরিবর্তন করতে আগ্রহী ছিলাম না। পচেত্তিনো সব সময়ই ইতিহাসের অংশ হয়ে থাকবেন।”

“এই সিদ্ধান্ত নেওয়া বোর্ডের জন্য সহজ ছিল না। তড়িঘড়ি করেও এ সিদ্ধান্ত নেওয়া হয়নি। পরিতাপের বিষয় গত মৌসুমের শেষ থেকে নতুন মৌসুমে লিগের ফর্ম অত্যন্ত হতাশাজনক।”

২০১৪ সালে কোচের দায়িত্বে এসে প্রথম মৌসুমেই টটেনহ্যামকে লিগ কাপের ফাইনালে নিয়ে গিয়েছিলেন পচেত্তিনো। দুইবার তার অধীনে টটেনহ্যাম লিগ শেষ করেছিল তৃতীয় হয়ে। ২০১৬-১৭ মৌসুমে পচেত্তিনোর টটেনহ্যাম লিগে হয়েছিল রানার্সআপ।

৪৭ বছর বয়সী এই আর্জেন্টাইন কোচের অধীনে চ্যাম্পিয়ন্স লিগেও নিজেদের নিয়মিত করে নিয়েছিল টটেনহাম। তবে সাড়ে পাঁচ বছর সময়ে টটেনহ্যামের শিরোপা খরা ঘোচাতে পারেননি পচেত্তিনো।

আপনার মন্তব্য

আলোচিত