স্পোর্টস ডেস্ক

২১ নভেম্বর, ২০১৯ ১৮:১২

ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে ওঠেছে স্বাগতিক বাংলাদেশ। বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে আফগানিস্তানকে ৭ উইকেটে উড়িয়ে দিয়ে প্রথমবারের মত টুর্নামেন্টের ফাইনালে ওঠল বাংলাদেশ।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে আফগানিস্তান করে ২২৮ রান। আফগানিস্তানের মিডলঅর্ডার ব্যাটসম্যান দারভিস রাসুলি ১২৮ বলে খেলেন ১১৪ রানের ইনিংস।

জয়ের জন্য নির্ধারিত ৫০ ওভারের ৬১ বল বাকি থাকতে মাত্র ৩ উইকেটের খরচায় বাংলাদেশ পৌঁছায় কাঙ্ক্ষিত লক্ষ্যে।

দলীয় ২৬ রানেই ওপেনার নাইম শেখকে হারায় বাংলাদেশ। আযমত উল্লাহ উমরযাইর আউট সুইংয়ে তারিক স্তানিকযাইর তালুবন্দি হয়ে ফেরেন ১৭ রানে ফেরেন নাইম। দ্বিতীয় উইকেটে সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন শান্তের ব্যাটে জয়ের পথ পায় টাইগাররা। ৫৯ বলে ৬১ রানের ইনিংস খেলে আবদুল ওয়াসির বলে আউট হন সৌম্য সরকার। এরআগে দুজনের হয়ে যায় ১০৭ রানের জুটি।

দলীয় ১৫৪ রানে সেই ওয়াসি শান্তকে ওয়াহেদুল্লার হাতে তুলে দিয়ে ড্রেসিংরুমের পথ দেখান। আউটের আগে শান্ত করেন ৫৯ রান।

এরপর আফিফ হোসেন ধ্রুব ও ইয়াসির আলী চৌধুরী রাব্বির ব্যাটে ২২৯ রান এলে জয়ের লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ। আফিফ অপরাজিত ছিলেন ৪৫ রানে। ৩৯ বলে তিনটি চার ও দুটি ছয়ের মারে তিনি এই রান সংগ্রহ করেন। আর ইয়াসির আলী রাব্বি ৫৬ বল খেলে অপরাজিত থাকেন ৩৮ রানে।

হাসান মাহমুদ ও সৌম্য সরকার দুজনই ৩ টি করে উইকেট শিকার করেছেন। তানভির আহমেদের শিকার ২টি উইকেট। সৌম্য সরকার ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত