মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ ইং

মৌলভীবাজার প্রতিনিধি

২১ নভেম্বর, ২০১৯ ২২:৫৪

মৌলভীবাজার হাফ ম্যারাথন ২০১৯

মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি এবং মৌলভীবাজার রানার্স ক্লাবের আয়োজনে শুক্রবার (২২ নভেম্বর) অনুষ্ঠিত হবে ২১ কিলোমিটার হাফ ম্যারাথন এবং সাড়ে ৭ কিলোমিটারের “সুমা ফুড মৌলভীবাজার হাফ ম্যারাথন ২০১৯”। প্রায় সাড়ে ৩শ প্রতিযোগি এতে অংশ নিচ্ছেন।

আয়োজকরা জানান, মৌলভীবাজার পৌর শহরের মেয়র চত্বর থেকে ২১ কিলোমিটারের হাফ ম্যারাথনটি শুরু হয়ে কমলগঞ্জের ছয়চিড়ি দিঘী পর্যন্ত গিয়ে, আবার মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে ফিরে শেষ হবে। মিনি ম্যারাথনটি মেয়র চত্বর থেকে শুরু হয়ে কালেঙ্গা বাজার ঘুরে মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে ফিরে শেষ হবে।

বরগুনা থেকে এই ম্যারাথনে যোগ দিতে মৌলভীবাজার এসেছেন আসিফ মীর। তিনি জানান, প্রাকৃতিক সৌন্দর্য্যের এই জেলায় এত সুন্দর আয়োজন তাই আসার লোভ সামলাতে পারিনি। প্রতিটি মানুষের সুস্থ থাকার জন্য সুন্দর মানসিকতার জন্য নিয়মিত দৌড়া উচিত বলে জানান এই প্রতিযোগী।

মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির এডমিন শুভ রায় বলেন, নির্দিষ্ট তারিখের আগেই রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে গেছে। সারাদেশ থেকে সাড়ে ৩শ তরুণ-তরুণী এই ম্যারাথনে অংশ গ্রহণ করবেন। পাশাপাশি ভারত, ইউএসএ ও ইংল্যান্ড থেকে অংশগ্রহণকারীরা যোগ দেবেন; রয়েছেন দেশের শীর্ষ দৌড়বিদরা।

ম্যারাথনে অংশ নেয়া প্রতিযোগীরা মৌলভীবাজার শহর, স্টেডিয়াম, চা-বাগান, দৃষ্টিনন্দন সড়ক, ধলাই নদী ও ঐতিহাসিক দীঘিসহ বিভিন্ন পর্যটন স্পট অতিক্রম করবেন। যা মৌলভীবাজার জেলার পর্যটন সম্ভাবনাকে আরও একধাপ এগিয়ে নেবে। এই আয়োজনকে ঘিরে গত ১ মাস ধরে প্রচার কাজ এবং সফল ভাবে সম্পন্ন করার জন্য প্রস্তুতি নিচ্ছেন আয়োজকরা।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি, খনিজ সম্পদে ভরপুর প্রবাসী অধ্যুষিত মৌলভীবাজার জেলা। জেলা পর্যটনকে তুলে ধরতেই এই আয়োজন। ম্যারাথনে অংশগ্রহণকারী প্রত্যেককে একটি মেডেল এবং জার্সি আয়োজকদের পক্ষ থেকে দেওয়া হবে। ম্যারাথনের শৃঙ্খলা রক্ষায় শতাধিক স্বেচ্ছাসেবক কাজ করবেন।

এই ম্যারাথনের টাইটেল স্পন্সর সুমা ফুড মৌলভীবাজার। হাফ ম্যারাথনকে সফল করতে জেলা ক্রীড়া সংস্থা ও পৌরসভা আয়োজকদের সহযোগিতা করছে।

আপনার মন্তব্য

আলোচিত