স্পোর্টস ডেস্ক

২৪ নভেম্বর, ২০১৯ ১২:১৮

বেলকে রিয়াল সমর্থকদের দুয়ো

ফিটনেস সমস্যার জন্য রিয়াল মাদ্রিদের হয়ে কিছু ম্যাচ খেলেননি গ্যারেথ বেল, তবে আন্তর্জাতিক বিরতিতে ঠিকই খেলেছেন দেশ ওয়েলসের হয়ে। ২০২০ ইউরোয় নিশ্চিত করেছেন ওয়েলসের খেলা। মঙ্গলবার হাঙ্গেরিকে হারিয়ে চূড়ান্তপর্বের টিকিট নিশ্চিতের পর একটি ব্যানার নিয়ে উল্লাস করেছেন ওয়েলশের এ তারকা উইঙ্গার। ব্যানারে লেখা ছিল ‘ওয়েলস, গলফ, মাদ্রিদ’। সংবাদমাধ্যমে বেশ আলোড়ন সৃষ্টি করেছে এ ঘটনা। অনেকেই মনে করেন, বেলের কাছে মাদ্রিদের অগ্রাধিকার ওয়েলস ও গলফের পরে।

রিয়াল মাদ্রিদ সমর্থকেরা তা মানবেন কেন? কাল রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের ৬৭ মিনিটে রদ্রিগোর বদলি হয়ে মাঠে নামেন বেল। এরপর তিনি যতবার বল পেয়েছেন ততবারই দুয়ো দিয়েছে রিয়াল সমর্থকেরা। এমনকি বেলের পাস থেকে বেনজেমা হয়ে মদরিচ গোল করলেও বদলায়নি রিয়াল সমর্থকদের ব্যবহার। দুয়ো নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ওয়েলশ উইঙ্গারকে। তবে জিতেছে তার দল।

ম্যাচের ২য় মিনিটে পিছিয়ে পড়লেও বেনজেমা, ফেদরিকো ভালভার্দে ও মদরিচের গোলে ৩-১ ব্যবধানে জিতেছে রিয়াল।

কিক অফের আগে রিয়ালের একাদশ ঘোষণার সময়ই বেলকে দুয়ো দিয়েছে রিয়াল সমর্থকেরা। গত ৫ অক্টোবরের পর কাল রাতেই প্রথম রিয়ালের হয়ে মাঠে নামেন বেল। রিয়াল কোচ জিনেদিন জিদান অবশ্য সমর্থকদের সঙ্গে বেলের সম্পর্ক ঠিক হওয়া নিয়ে আশাবাদী, ‘আশা করি মৌসুমের শেষ পর্যন্ত তাকে দুয়ো শুনতে হবে না। আমরা শুরু থেকে শেষ পর্যন্ত সমর্থকদের পাশে চাই। তবে নিজেদের ইচ্ছায় সবকিছু করার অধিকার তাদের আছে। কিন্তু আমি চাই সমর্থকেরা সবাইকে অভিবাদন জানাক। (বেলের দুয়ো শোনা) বিষয়টি ন্যায্য না অন্যায্য তা বলতে পারছি না।’

মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে পিএসজির মুখোমুখি হবে রিয়াল। তার আগে এ জয় নিশ্চিতভাবেই আত্মবিশ্বাসী করে তুলবে জিদানের দলকে। ১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে লা লিগা টেবিলের দুইয়ে রিয়াল। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্টও রিয়ালের সমান। ১ গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে রয়েছে কাতালান ক্লাবটি।

আপনার মন্তব্য

আলোচিত