মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ ইং

ক্রীড়া প্রতিবেদক

০২ ডিসেম্বর, ২০১৯ ২৩:১০

বাংলাদেশের ১ সোনা, ২ রুপা ও ১৩ ব্রোঞ্জের দিন

সাউথ এশিয়ান গেমসের (এসএ গেমস) ১৩তম আসরের দ্বিতীয় দিনে দুটি ডিসিপ্লিন থেকে ১৮টি পদক জিতেছে বাংলাদেশ। ১৮ পদক নিয়ে সাত দেশের মধ্যে বাংলাদেশ রয়েছে তালিকার পঞ্চম স্থানে। ৯টি সোনা, ২টি রুপা আর ৪টি ব্রোঞ্জ নিয়ে নেপাল রয়েছে শীর্ষে। ভুটান ১টি ব্রোঞ্জ জিতেছে। মালদ্বীপ অবশ্য এখনো পদকের খাতা খুলতে পারেনি।

নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসের দ্বিতীয় দিন সোমবারের সকালটা সোনার হাসি দিয়ে শুরু করেন বাংলাদেশের তায়কোয়ান্ডো তারকা দিপু চাকমা। এদিন কাঠমান্ডুর সাতদোবাদো জিমন্যাশিয়ামে অনুষ্ঠিত তায়কোয়ান্ডো ডিসিপ্লিনে পুমসে ইভেন্টের ২৯ প্লাস ক্যাটাগরিতে ভারতের প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে স্বর্ণ জিতেন রাঙামাটির দিপু চাকমা। দিপু স্কোর করেন ৮ দশমিক ২৮ পয়েন্ট। সোনা জিততে দিপু হারিয়েছেন ভারত, নেপাল, শ্রীলঙ্কা ও পাকিস্তানের প্রতিযোগীদের।

এদিন বাংলাদেশ তায়কোয়ান্ডো ডিসিপ্লিনে এক সোনা ও আট ব্রোঞ্জসহ মোট ৯টি পদক জিতেছে। এর মধ্যে কারাতে থেকে এসেছে ৯টি পদক। তায়কোয়ানদো থেকে এসেছে বাকি ৯টি। কারাতে থেকে বাংলাদেশ ২টি রুপা ও ৭টি ব্রোঞ্জ জিতেছে। আর তায়কোয়ানদো থেকে ১টি সোনা ও ৮টি ব্রোঞ্জ জিতেছে।

এছাড়া কাল কারাতে ডিসিপ্লিনেও বাংলাদেশ অল্পের জন্য স্বর্ণ হাতছাড়া করে। এই ডিসিপ্লিনে অন্তত দু’টি স্বর্ণ জিততে পারতো লাল-সবুজরা। দিন শেষে বাংলাদেশের কারাতে ২টি রুপা ও ৭ ব্রোঞ্জসহ ৯ পদক জিতেছে। গেমসের দ্বিতীয় দিন তায়কোয়ান্ডো ও কারাতে এ দুই ডিসিপ্লিন থেকে সোনা, রুপা ও ব্রোঞ্জ মিলিয়ে বাংলাদেশ জিতেছে মোট ১৮টি পদক।

প্রসঙ্গত, জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে রোববার পর্দা ওঠে সাউথ এশিয়ান গেমসের (এসএ গেমস) ১৩তম আসরের।

আপনার মন্তব্য

আলোচিত