রোববার, ২৬ জানুয়ারি ২০২০ ইং

স্পোর্টস ডেস্ক

১১ ডিসেম্বর, ২০১৯ ০২:৩৬

সালাহ-কেইতার গোলে গ্রুপ সেরা লিভারপুল

চ্যাম্পিয়ন্স লিগ

হতাশার প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে গোলের দেখা পেল লিভারপুল। শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলা লিভারপুল নাবি কেইতার গোলের পর একক নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করলেন মোহামেদ সালাহ। এই জয়ে অস্ট্রিয়ার ক্লাব সালসবুর্ককে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় জায়গা করে নিল বর্তমান চ্যাম্পিয়নরা।

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ‘ই’ গ্রুপের ম্যাচটি ২-০ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। নাপোলির মাঠে হেরে শিরোপা ধরে রাখার মিশন শুরু করা লিভারপুল পরের পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হলো।

একই সময়ে শুরু হওয়া গ্রুপের আরেক ম্যাচে বেলজিয়ামের ক্লাব হেঙ্ককে ৪-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় উঠেছে নাপোলি। ইতালিয়ান ক্লাবটির পক্ষে হ্যাটট্রিক করেছেন পোলিশ ফরোয়ার্ড আর্কাদিউশ মিলিক, আরেক গোলদাতা ড্রিস মের্টেন্স। তিনটি করে জয় ও ড্রয়ে তাদের পয়েন্ট ১২।

একের পর এক আক্রমণ করতে থাকা লিভারপুলের গোলের অপেক্ষা শেষ হয় ৫৭তম মিনিটে। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে আরও সামনে এগিয়ে ছোট ডি-বক্সের মুখে দারুণ এক ক্রস বাড়ান মানে। আর লাফিয়ে নেওয়া হেডে ঠিকানা খুঁজে নেন মিডফিল্ডার নাবি কেইতা।

পরের মিনিটে অসাধারণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। পাল্টা আক্রমণে অফসাইডের ফাঁদ ভেঙে সতীর্থের বাড়ানো বল ধরে ছুটে আসা গোলরক্ষককে ফাঁকি দিয়ে দূরুহ কোণ থেকে গোলটি করেন তিনি। ২০ গজ দূর থেকে নেওয়া শটে বল প্রথম পোস্ট ঘেঁষে গিয়ে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়।

দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে আসর শেষ করল অস্ট্রিয়ার দল সালসবুর্ক। হেঙ্কের পয়েন্ট ১।

আপনার মন্তব্য

আলোচিত