শনিবার, ২৫ জানুয়ারি ২০২০ ইং

স্পোর্টস ডেস্ক

১৩ ডিসেম্বর, ২০১৯ ১২:২৩

পারিশ্রমিকের দাবিতে বার্সেলোনার বিরুদ্ধে নেইমারের মামলা

বার্সেলোনার কাছে সাড়ে ৩ মিলিয়ন ইউরো বকেয়া পারিশ্রমিকের দাবিতে নতুন মামলা করেছেন নেইমার।

নেইমার ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে যোগ দেন পিএসজিতে। এরপরই কাতালান ক্লাবটি চুক্তিভঙ্গের মামলা করেছিল তার বিপক্ষে।

ব্রাজিলিয়ান তারকাও চুপ করে থাকেননি। বকেয়া বোনাস চেয়ে নেইমারও উল্টো মামলা ঠুকে দেন বার্সার বিপক্ষে। সেই মামলা আদালতে প্রক্রিয়াধীন থাকতেই বার্সার বিপক্ষে আরেকটি মামলা ঠুকেছেন নেইমার।

এবার তার দাবি বকেয়া থাকা সাড়ে ৩ মিলিয়ন ইউরো পারিশ্রমিক।

নেইমারের বাবা জানিয়েছেন তার ছেলের উপদেষ্টারা এ নিয়ে বার্সার সঙ্গে আলোচনা করে যাচ্ছেন।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এল মুন্দো’ কাল জানিয়েছে, নেইমারের আইনজীবীরা নতুন একটি মামলা করেছেন বার্সার বিপক্ষে। কাতালান ক্লাবটির কাছে সাড়ে ৩ মিলিয়ন ইউরো বকেয়া পারিশ্রমিক চেয়ে মামলা করেছেন তারা।

তবে স্পেনের রেডিও ‘ক্যাডেনা সার’কে নেইমারের বাবা জানিয়েছেন, নতুন মামলাটি আগের মামলারই অংশ। সবকিছু ভালোভাবে সুরাহা হবে বলেও আশা প্রকাশ করেছেন নেইমার স্যান্টোস সিনিয়র। তিনি নিজেও নেইমারের উপদেষ্টা। ‘সে ক্লাবটি (বার্সা) ছাড়ার সময়ের দাবি এটি। বার্সা কিংবা আমরা কোনো পক্ষই এ নিয়ে চিন্তিত না। বিষয়টি আমরা সমাধান করব’—ক্যাডেনা সারকে বলেছেন নেইমারের বাবা।

গত গ্রীষ্মকালীন দলবদলে পিএসজি ছেড়ে বার্সায় ফিরতে মুখিয়ে ছিলেন নেইমার। তবে সে সময়ও বার্সার কাছে টাকা-পয়সা নিয়ে প্রাপ্য দাবি থেকে তিনি সরে আসেননি। দুই পক্ষের মধ্যে আলোচনা চলাকালীন মামলা তুলে নেওয়ার কথা বলেছিলেন নেইমার। কিন্তু বার্সায় ফেরা ভেস্তে যাওয়ার পর তা আর হয়নি। ক্যাম্প ন্যুতে নেইমার ফিরবেন কি না, এ নিয়ে তার বাবা শুধু মনে করিয়ে দিয়েছেন, ‘তার সঙ্গে এখনো পিএসজির চুক্তি আছে।’

এল মুন্দোর প্রতিবেদনে বলা হয়েছে, বার্সায় নিজের শেষ মৌসুমে পারিশ্রমিকের একটা অংশ ক্লাবটির কাছে দাবি করেছেন নেইমার। চুক্তি অনুযায়ী বার্সা তাকে এ অর্থ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও শর্ত ভঙ্গ করেছে বলে জানিয়েছেন নেইমার। আর এ কারণেই নতুন মামলাটি ঠুকেছেন পিএসজি তারকা।

তবে এতে নেইমারের বার্সায় ফেরার সম্ভাবনা আরও কমল বলেই মনে করছেন বিশ্লেষকেরা।

আপনার মন্তব্য

আলোচিত