স্পোর্টস ডেস্ক

১৪ ডিসেম্বর, ২০১৯ ১৬:২৫

আজ বার্সেলোনার খেলা

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব শেষের পর এবার লা লিগার ম্যাচে মাঠে নামছে বার্সেলোনা। পয়েন্ট টেবিলের শীর্ষস্থান সুদৃঢ় করার লক্ষ্যে রিয়াল সোসিয়েদাদের মাঠে খেলতে যাচ্ছে এরনেস্তো ভালভেরদের দল।

প্রতিপক্ষের মাঠে শনিবার বাংলাদেশ সময় রাত ৯টায় ম্যাচটি খেলতে নামবে বার্সেলোনা। পয়েন্ট টেবিলের চতুর্থস্থানে থাকা দলটিকে হারাতে পারলে শীর্ষস্থান আরও মজবুত হবে লিগের গত দুই আসরের চ্যাম্পিয়নদের।

এখন পর্যন্ত পনেরো ম্যাচ এগারো জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের পয়েন্টও ৩৪। গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয়স্থানে আছে জিনেদিন জিদানের দল।

বার্সেলোনার এই ম্যাচটাকে এল ক্লাসিকোর প্রস্তুতি হিসেবে দেখা হচ্ছে। এর পরের ম্যাচেই লা লিগায় মৌসুমের ক্লাসিকো লড়াইয়ে চির প্রতিদ্বন্দ্বী স্বাগতিক রিয়ালের মুখোমুখি হবে তারা।

শক্তি ও অতীত পরিসংখ্যানে সোসিয়েদাদ থেকে অনেক এগিয়ে বার্সেলোনা। দলটির বিপক্ষে এ পর্যন্দ ৮১টি ম্যাচে জয় পেয়েছে তারা, হেরেছে ৩২টি ম্যাচে, ড্র ৩১টি ম্যাচ। লিগে গত মৌসুমে সবশেষ মুখোমুখি হয়েছিল দল দুটি। তাতে ২-১ গোলের জয় পেয়েছিল বার্সেলোনা। সোসিয়েদাদকে গত পাঁচ ম্যাচের সবকটিতেই হারিয়েছে তারা।

চোট কাটিয়ে বার্সেলোনা দলে ফিরেছেন লেফট-ব্যাক জর্দি আলবা ও রাইট-ব্যাক নেলসন সেমেদো। এতে একাদশের রক্ষণভাগ সাজানোয় বিকল্প পাচ্ছেন কোচ ভালভেরদে।

সবশেষ ম্যাচে চ্যাম্পিয়নস লিগে ইন্টার মিলানকে ২-১ গোলে বার্সেলোনার হারানোর ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল লিওনেল মেসিকে। সোসিয়েদাদের বিপক্ষে খেলতে দেখা যেতে পারে তাকে। মেসির সঙ্গে লুইস সুয়ারেস ও অঁতোয়ান গ্রিসমানকেও দেখা যেতে পারে। তবে চোটের কারণে এই ম্যাচেও মাঠের বাইরে থাকতে হচ্ছে আর্থার ও উসমানে দেম্বেলেকে।

আপনার মন্তব্য

আলোচিত