সিলেটটুডে ডেস্ক

২৬ সেপ্টেম্বর, ২০১৫ ১৮:২২

‘নিরাপত্তা ঝুঁকি’ : অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত

সফর শুরুর মাত্র দুই দিন আগে খেলোয়াড়দের 'নিরাপত্তার' অজুহাত দেখিয়ে বাংলাদেশ সফর সাময়িক স্থগিত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

শনিবার (২৬ সেপ্টেম্বর) ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট এ তথ্য জানায়।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, খেলোয়াড়দের নিরাপত্তা বিবেচনায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সতর্কাদেশের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে শনিবার (২৬ সেপ্টেম্বর) বলা হয়, অস্ট্রেলিয়া সরকার টেস্ট দলকে বাংলাদেশ পাঠানোর নিরাপত্তা ঝুঁকি নিয়ে বোর্ডকে সর্তক করে দেওয়ায় ক্রিকেটারদের দেশ ছাড়ার তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস সাদারল্যান্ড বলেন, "আমরা ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেড (ডিএফএটি) থেকে নির্দেশনা পেয়েছি। তাদের তথ্যের উপর ভিত্তি করে  নিরাপত্তা বিশেষজ্ঞ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে সফরের জন্য একটি পরিবর্তিত নিরাপত্তা পরিকল্পনা নিয়ে আমরা কাজ করছি।

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট খেলতে আগামী সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকায় পৌঁছানোর কথা ছিল অস্ট্রেলিয়া দলের।

আগামী ৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ও ১৭ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হওয়ার কথা।

সফরসূচিতে ৩ অক্টোবরে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচও আছে।

আপনার মন্তব্য

আলোচিত