নিউজ ডেস্ক

২৭ সেপ্টেম্বর, ২০১৫ ২১:৫৮

‘বাংলাদেশ সফরে আগ্রহী অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা’

নির্ধারিত সফর পেছানোর পর খেলোয়াড়দের মনোভাবটা আসলে কী হতে পারে-ওয়াইড ওয়ার্ল্ড অব স্পোর্টসের এই প্রশ্নের উত্তরে ইতিবাচক কথাই শোনান ইংল্যান্ডে গত অ্যাশেজ শেষে অবসর নেওয়া ক্লার্ক।

সাবেক অজি কাপ্তান বলেন “আমি নিশ্চিত যে, তারা (সফর) করবে। অনেক সময়ই খেলোয়াড় হিসেবে এমন সিদ্ধান্তের বিষয় আপনি বিশেষজ্ঞদের ওপরই ছেড়ে দেবেন।"

এমন ক্ষেত্রে মূলত ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেড (ডিএফএটি), ক্রিকেট অস্ট্রেলিয়া, অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনই সিদ্ধান্ত দেয় বলে উল্লেখ করেন ক্লার্ক।

সবকিছু বিবেচনা করে ক্রিকেট অস্ট্রেলিয়া বাংলাদেশে আসার সময় কিছুটা পেছালেও তা সফরে খুব একটা প্রভাব ফেলবে না বলেই মনে করেন দেশটির সাবেক অধিনায়ক।

আগামী ৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম এবং ১৭ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হওয়ার কথা। সফরসূচিতে ৩ অক্টোবরে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচও আছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে গত শনিবার বলা হয়, সরকার টেস্ট দলকে বাংলাদেশে পাঠানোর নিরাপত্তা ঝুঁকি নিয়ে বোর্ডকে সর্তক করে দেওয়ায় ক্রিকেটারদের দেশ ছাড়ার তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে। সরকার আশঙ্কা করছে, বাংলাদেশে জঙ্গী দলগুলো পর্যটকদের ওপর হামলা চালাতে পারে।

সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকির তথ্য পাওয়ার কথা জানিয়ে সফর পিছিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দুই টেস্টের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া দলের সোমবার বাংলাদেশে আসার কথা ছিল। 

আপনার মন্তব্য

আলোচিত